• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাসহীন রাজধানী(ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ অক্টোবর ২০১৮, ১৭:৩১

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে আজ রোববার সকাল থেকে বাংলাদেশের সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সারা দেশে ৪৮ ঘণ্টার গণপরিবহন কর্মবিরতিতে বিপাকে পড়েছেন যাত্রীরা।

আজ সপ্তাহের প্রথম কর্মদিবসে গণপরিবহন না থাকায় বিপাকে পড়েছেন কর্মজীবী মানুষেরা। সকালবেলা যারা অফিসে যাওয়ার জন্য গণপরিবহনের অপেক্ষা করছিলেন তারা পায়ে হেটেই গন্তব্যে রওনা করেছেন। তবে অসময়ে আর্শীবাদ হয়েছে বিআরটিসি বাস। বিআরটিসি বাস স্বল্পসংখ্যক হলেও দ্বিতল বাস হওয়ার কারণে অনেক মানুষের বাসে জায়গা হয়েছে। তবে বিআরটিসি বাস একমাত্র অবলম্বন হওয়ার কারণে বাসগুলো ছিল মানুষে ঠাসা।

বাসস্ট্যান্ডগুলোতে বাসের অপেক্ষায় অনেক মানুষ। গন্তব্যে পৌঁছাতে নিরুপায় হয়ে মালবহনকারী ভ্যানেও মানুষ যাওয়া আসা করছেন। আর এই সুযোগে ভ্যানের চালক মিরপুর থেকে ফার্মগেটের ভাড়া ১০০ টাকা চাচ্ছেন। মানুষও গন্তব্যে পৌঁছানোর জন্য সেই ভাড়ায় রাজি হচ্ছেন।

মিরপুর ১০ থেকে ফার্মগেট যাবেন আমজাদ আলী। তিনি আরটিভি অনলাইনকে বলেন, রাস্তায় কোনও গণপরিবহন নেই। কিন্তু গন্তব্যে পৌঁছাতে হবে। তাই ভ্যানেই যাচ্ছি। তবে গণপরিবহনের দৌরাত্ম বেড়ে গিয়েছিল। সিটিং এর নামে তারা চিটিং চালচ্ছিল। তাদের নৈরাজ্য বেশি হয়ে গিয়েছিল। গণপরিবহন না থাকলেও বিকল্প যে যানবাহন রয়েছে। সেগুলো যদি রাস্তায় গণপরিবহন না থাকার সুযোগ না নেয় তাহলে মানুষের দুর্ভোগ কিছুটা কমবে।