• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যাচ্ছি, তবে যাচ্ছি না: অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ অক্টোবর ২০১৮, ১৪:৩৫
জাতীয় সংসদে শেষ বক্তৃতা দিচ্ছেন অর্থমন্ত্রী

জাতীয় সংসদের শেষ অধিবেশনে আর নির্বাচন করবেন না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মঙ্গলবার সংসদ অধিবেশনে নিজের দেয়া বক্তব্যে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করবেন না বলেও জানান তিনি।

মঙ্গলবার রাতে সংসদে ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে নিজের দেয়া বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমি আর নির্বাচন করছি না। সম্ভবত এটাই আমার শেষ বক্তৃতা। এ সময় উপস্থিত সংসদ সদস্যদের কাছে দোয়া কামনা করে বিদায় চান তিনি।

নিজের এ সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েন আবুল মাল আবদুল মুহিত। এ সময় নিজের সফলতার পেছনে দেশবাসীর অবদান রয়েছে মন্তব্য করে তিনি বলেন, আমি আপনাদের কাছে দোয়া চাই। আমার জীবনে যা করতে সক্ষম হয়েছি, তার প্রধান কারণ হলো মানুষের দোয়া ও মানুষের সমর্থন। মানুষের দোয়াই আমাকে এগিয়ে দিয়েছে, উৎসাহিত করেছে।

বেঁধে দেয়া ৬ মিনিটের বক্তব্যে রোহিঙ্গা বিষয়েও কথা বলেন এম এ মুহিত। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী নির্যাতিত ও বাস্তুহারা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে সম্মানিত হয়েছেন। আমরা এখন চাই- তারা তাদের নিজেদের দেশে ফেরত যাক।

‘এজন্য আমরা আন্তর্জাতিক মহলকেও আহ্বান জানিয়েছি। এক্ষেত্রে আন্তর্জাতিক মহলের সাড়া উল্লেখযোগ্য। আমরা আশা করি, তারা মিয়ানমারে ফিরে যাবে।’

সংসদে বক্তব্য শেষ করার আগে অর্থমন্ত্রী বলেন, আমি অবসরে যাচ্ছি এটা ঠিক, তবে চলে যাচ্ছি না। আমি থাকবো, সংশ্লিষ্ট থাকবো। তবে অর্থমন্ত্রীর যে গুরু দায়িত্ব, তা আর পালন করতে পারছি না।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
X
Fresh