• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রথম ও সবচেয়ে বড় দেয়ালচিত্র উদ্বোধন

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র

  ২২ অক্টোবর ২০১৮, ১২:৪৬

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হেমট্রামিক সিটিতে বাংলাদেশের প্রথম এবং সবচেয়ে বড় দেয়ালচিত্র উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মিশিগান হেমট্রামিক সিটিতে এই বাংলাদেশি দেয়ালচিত্রের উদ্বোধন করা হয়।

প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলাদেশের সংস্কৃতি ও সমৃদ্ধশালী ইতিহাসের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এই ধরনের চিত্রকর্মের মূল উদ্দেশ্য বলে জানিয়েছেন আয়োজকরা।

জাতীয় সংগীতের বাজানোর মধ্য শুরু হয় মূল অনুষ্ঠান। অনুষ্ঠানে আগত ব্যক্তিরা কিছু সময়ের জন্য হলেও আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা সবাই প্রাণবন্তভাবে পুরো আয়োজন উপভোগ করেন। প্রবাসীদের আনন্দে মুখর ছিল পুরো বিকেল। এসময় স্বল্প পরিসরে বিভিন্ন ধরনের খাবারের স্টল বসানো হয়।

এদিকে এটিই যুক্তরাষ্ট্রে প্রথম এবং সবচেয়ে বড় দেয়ালচিত্র বলে জানা গেছে। আর এটির অংশ হতে পেরে নিজের আনন্দের কথা জানিয়েছেন মিশিগানে বসবাসরত বাঙালিরা।

বাংলাদেশি দেয়ালচিত্র কমিটিতে ছিলেন-বিল মেয়র, টইলা মেয়র, মাইক ডুফি কামাল রহমান,আবু হানিফ, স্যারন ফিল্ড ম্যান, দিশি হানিফ, ফারহা হানিফ এবং আবু জুবের; আর চিত্রকর্মে ছিলেন (ভিক্টর মার্কা কুইনোনেজ)।

দেয়ালচিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বে প্রথম এআই সুন্দরী প্রতিযোগিতা
স্নাতক প্রথমবর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
৫০৪তম ম্যাচে নারাইনের প্রথম সেঞ্চুরি
X
Fresh