logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

হাতিরঝিলে অবৈধ স্থাপনা : দুই মাসের মধ্যে রুল নিষ্পত্তির নির্দেশ

রাজধানীর হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টের লে-আউট প্ল্যানের বাইরে থাকা অবৈধ স্থাপনা অপসারণে হাইকোর্ট রুল দুই মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। প্রজেক্টের লে-আউট প্ল্যানের বাইরে থাকা স্থাপনা অপসারণে চেম্বার কোর্টের স্থিতাবস্থা বজায় রেখে হাইকোর্টের রুল নিস্পত্তিতে এ আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

আইনজীবী খুরশীদ আলম খান জানান, বিষয়টি নিয়ে হাইকোর্টের আদেশ বিষয়ে ১২ জন ব্যবসায়ীর পক্ষে লিভ টু আপিল করা হয়েছিল। যারা রাজউক থেকে বরাদ্দ নিয়ে ওইখানে ব্যবসা করেন। রাজউক ভাড়া-পজেশন বাবদ এসব ব্যবসায়ীর কাছ থেকে সমুদয় অর্থ নিয়েছে। কিন্তু হাইকোর্টের রিটে ব্যবসায়ীদের পক্ষভুক্ত করা হয়নি। পরে যখন আদেশটি জানতে পারলাম, তখন রাজউকের অ্যালটমেন্ট অর্ডার ও ভাড়ার কাগজপত্র দেখিয়ে লিভ টু আপিল করেছি।

তিনি বলেন, হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টের লে-আউট প্ল্যানের বাইরে থাকা স্থাপনা অপসারণে চেম্বার কোর্ট স্থিতাবস্থা দিয়েছিলেন। স্থিতাবস্থা বজায় রেখে হাইকোর্ট রুল নিস্পত্তিতে আজ আদেশ দিয়েছে আপিল বিভাগ।

জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ১০ সেপ্টেম্বর হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টের লে-আউট প্ল্যানের বাইরে থাকা অবৈধ স্থাপনা অপসারণে নির্দেশনা দিয়ে হাইকোর্ট আদেশ দেন। এছাড়া রুলও জারি করেন আদালত। রুলে হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টে লে-আউট প্ল্যানের বাইরে থাকা স্থাপনা নির্মাণ বন্ধে এবং লে-আউট প্ল্যান অনুসারে হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টকে রক্ষায় কেন নির্দেশ দেয়া হবে না-তা জানতে চান আদালত।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

আরও পড়ুন :

জেএইচ

RTV Drama
RTVPLUS