• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সোমবার মানববন্ধন করবে সম্পাদক পরিষদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ অক্টোবর ২০১৮, ১৩:৫৪

ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত কয়েকটি ধারা সংশোধনের দাবিতে সোমবার মানববন্ধন করবে সম্পাদক পরিষদ।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মানববন্ধন কর্মসূচির ঘোষণা করেন সম্পাদক পরিষদের সদস্য ও দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

লিখিত বক্তব্যে তিনি জানান, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সম্পাদক পরিষদের উদ্বেগের কথা মন্ত্রিসভায় উত্থাপন ও আইনটির একটি সংশোধিত খসড়া প্রণয়নের ব্যাপারে তিনজন মন্ত্রীর দেয়া সুনির্দিষ্ট প্রতিশ্রুতি রক্ষা হয়নি।

তিনি বলেন, আগামী সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হবে। মানববন্ধনে কেবল সম্পাদক পরিষদের সদস্যরাই অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি আমরা বাতিল চাইনি। কতগুলো বিশেষ ধারার পরিবর্তন চেয়েছি। আর এই পরিবর্তন সম্ভব। আমরা আশা করব ওই সব ধারা সংশোধন করে আইনটি সংশোধন করা হবে।

সংবাদ সম্মেলনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনসহ অনেকে উপস্থিত ছিলেন।

গেল বৃহস্পতিবার সম্পাদক পরিষদের সভা শেষে বিবৃতিতে বলা হয়, সাইবার স্পেস ও ডিজিটাল নিরাপত্তা আইনের প্রয়োজনীয়তার কথা সম্পাদক পরিষদ সমর্থন করে। তবে সম্প্রতি রাষ্ট্রপতি স্বাক্ষরিত ডিজিটাল নিরাপত্তা বিলে ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩-এর মতো বিতর্কিত ধারাগুলোকে মুক্ত সংবাদমাধ্যমের পরিপন্থী, বাকস্বাধীনতা ও মত প্রকাশের স্বাধীনতার বিরোধী এবং গণতন্ত্রের ধারণার সঙ্গে বিরোধপূর্ণ বলে মনে করে সম্পাদক পরিষদ।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মা-ছেলে গ্রেপ্তার
সাংবাদিক ইলিয়াস হোসেনের বিচার শুরু
ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, যুবকের নামে মামলা
আদম তমিজী হক কারাগারে
X
Fresh