DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

তিন মাসের জন্য পাসপোর্ট পেলেন মাহমুদুর রহমান মান্না

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ অক্টোবর ২০১৮, ১৬:১০ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১৬:৩২
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

পাসপোর্ট চেয়ে মান্নার আবেদনে শুনানি নিয়ে বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বেঞ্চ এ নির্দেশ দেন।

আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান। সঙ্গে ছিলেন আইনজীবী শাহদীন মালিক। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

আইনজীবী শাহদীন মালিক সাংবাদিকদের জানান, মাহমুদুর রহমান মান্নার জামিনের সময় একটা আদেশ ছিল তার পাসপোর্ট আদালতে জমা রাখতে হবে। চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার প্রয়োজন হলে পাসপোর্ট চেয়ে আবেদন করেন মান্না। গত বছরের ২৪ আগস্ট আপিল বিভাগ তাকে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ দেন। এখন আবার চিকিৎসা করাতে উনি বিদেশ যাবেন। তাই পাসপোর্ট চেয়ে আবেদন করেছেন। সর্বোচ্চ আদালত তিন মাসের জন্য তাকে পাসপোর্ট ফেরত দিতে বলেছেন।
রাষ্ট্রদ্রোহ ও উসকানির দুই মামলায় জামিনের শর্ত হিসেবে আপিল বিভাগের নির্দেশে পাসপোর্ট জমা রেখেছেন মান্না।

২০১৫ সালের ফেব্রুয়ারিতে বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে টেলিফোনালাপে সেনা বিদ্রোহের উস্কানি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাশ ফেলার পরামর্শ দেয়ার অডিও ফাঁস হওয়ার পর রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তার হন মান্না। 

এর আগে মান্নার বিরুদ্ধে রাজধানীর শাহবাগ, রমনা ও পল্টন থানায় ছয়টি সাধারণ ডায়েরি (জিডি) করে পুলিশ। এক বছর ১০ মাস কারাগারে থাকার পর ২০১৬ সালের ডিসেম্বরে জামিনে মুক্তি পান তিনি।

আরও পড়ুন :

এমসি/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়