• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাহরাইনে নিহত তিন বাংলাদেশির পরিচয় মিলেছে

মিসবাহ আহমেদ, বাহরাইন প্রতিনিধি

  ১০ অক্টোবর ২০১৮, ২৩:৪০

বাহরাইনে একটি তিনতলা ভবন ধসে নিহত হওয়ার চারজন বাংলাদেশির মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। পরিচয় নিশ্চিত হওয়া তিনজনের মধ্যে দুইজনের বাড়ি চাঁদপুর। অপরজনের বাড়ি কুমিল্লা। চতুর্থ ব্যক্তির নাম জানা গেলেও তার বাড়ি কোথায় নিশ্চিত হওয়া যায়নি।

নিহত ব্যক্তিরা হলেন- চাঁদপুরের হাজীগঞ্জের আব্দুর রশিদ বাকাউলের ছেলে জাকির, চাঁদপুরের কচুয়ার ফজলুল হকের ছেলে আব্দুল হান্নান, কুমিল্লার ব্রাহ্মণপাড়ার ইসমাইলের ছেলে জয়নাল এবং আলো মিয়া।

মঙ্গলবার বাহরাইনের রাজধানী মানামায় তিনতলা একটি ভবন ধসে পড়লে অন্তত চার বাংলাদেশি নিহত এবং কমপক্ষে ১৭ জন আহত হয়েছেন। পুরনো ওই ভবনটিতে বিদেশি শ্রমিকরা থাকতেন বলে জানা গেছে।

এদিকে চার বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান (অব.)। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই রাষ্ট্রদূত ও কাউন্সিলর (শ্রম) ও দূতালয় প্রধান শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামসহ দূতাবাসের কর্মকর্তাগণ ঘটনাস্থলে ছুটে যান। পাশাপাশি রাষ্ট্রদূত নিজে দূতাবাসের কর্মকর্তাগণসহ সালমানিয়া হাসপাতাল পরিদর্শন করেন ও আহতদের খোঁজখবর নেন।

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত দূতাবাসের কয়েকজন কর্মকর্তাকে সার্বক্ষণিক হাসপাতাল, ঘটনাস্থল ও থানায় উপস্থিত থেকে সংশ্লিষ্ট বিভাগকে সহযোগিতা করার নির্দেশ প্রদান করেন। এছাড়া তিনি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে বাংলাদেশি নিহত
মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত, আহত ৫
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি নিহত, সুষ্ঠু তদন্তের আশা পররাষ্ট্রমন্ত্রীর
X
Fresh