• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুই বছরেও সাবেক মেয়রের কথা রাখেননি কারওয়ান বাজারের ব্যবসায়ীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ অক্টোবর ২০১৮, ১২:৪৩

প্রয়াত মেয়র আনিসুল হককে কথা দিলেও দুই বছরে সরেনি কারওয়ান বাজারের ব্যবসায়ীরা। ঢাকার দুই সিটি করপোরেশনে নতুন তিনটি মার্কেটে ব্যবসায়ীদের স্থানান্তরের কথা থাকলেও ব্যর্থ হচ্ছে সিটি করপোরেশন। ব্যবসায়ীদের দাবি, তাদের চাহিদা অনুযায়ী তৈরি করা হয়নি এসব মার্কেট।

রাজধানীর কারওয়ান বাজার। আধুনিক ঢাকার সঙ্গে তাল মেলাতে এখানে আইটি পার্ক নির্মাণের পরিকল্পনা করে সরকার। তাই কাঁচাবাজারসহ সিটি করপোরেশনের চারটি মার্কেটের প্রায় ১৮শ’ দোকান সরিয়ে নেয়ার ঘোষণা দেন প্রয়াত মেয়র আনিসুল হক।

ব্যবসা প্রতিষ্ঠান স্থানান্তরের জন্য ঢাকার আমিন বাজার, মহাখালী ও যাত্রাবাড়ীতে নতুন তিনটি মার্কেট নির্মাণ করে, সিটি করপোরেশন। তবে মেয়রের সঙ্গে দেয়া ব্যবসায়ীদের প্রতিশ্রুতির দুই বছর পার হলেও নতুন মার্কেটে যেতে রাজি নন, তারা।

ব্যবসায়ীদের দাবি, দীর্ঘদিন ধরে এখানে ব্যবসা করে মার্কেট জমজমাট করেছেন তারা। তাই স্থান পরিবর্তনের ক্ষেত্রে লোকসানের আশঙ্কাও করছেন তারা।

এছাড়াও নতুন তিনটি মার্কেটের স্থাপনা নিয়ে জোর আপত্তি রয়েছে ব্যবসায়ী নেতাদের। তাদের অভিযোগ কোনও ধরনের পরামর্শ ছাড়াই মার্কেট নির্মাণ করেছে সিটি করপোরেশন।

উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক প্রধান এস. এম. অজিয়র রহমান জানান, ব্যবসায়ীদের সরিয়ে নিতে সময়ক্ষেপণ হলেও সরকারের সিদ্ধান্ত অনুযায়ী পর্যায়ক্রমে তাদের নতুন তিনটি মার্কেটে স্থানান্তর করা হবে।

এছাড়াও প্রথম ধাপে কাঁচা বাজার ও পরবর্তীতে বিভিন্ন ব্যবসায়ীদের সরিয়ে নেয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু, সরানো হচ্ছে ডিএনসিসি কার্যালয়
এক্সপ্রেসওয়ের কারওয়ান বাজার র‍্যাম্প খুলছে আজ
‘খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে ২৫ মার্চের মধ্যে সিদ্ধান্ত’
খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ
X
Fresh