• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তিন মন্ত্রীর সঙ্গে সম্পাদক পরিষদের বৈঠক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১০
সরকারের তিন মন্ত্রীর সঙ্গে বৈঠকরত সম্পাদক পরিষদের নেতৃবৃন্দ

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, সাংবাদিকদের বিভিন্ন সংগঠন, সম্পাদক পরিষদসহ বিশিষ্টজনের সাথে আলোচনা করে এই সিদ্ধান্তে পৌছেছি যে বর্তমান সময়ের প্রেক্ষাপটে ডিজিটাল নিরাপত্তা আইন থাকা জরুরি। কিন্তু আইনের কিছু কিছু ধারা নিয়ে আপত্তি উঠেছে। আইনটির ধারাগুলো হলো ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩, ৫৩।এই নয়টি ধারা নিয়ে আপত্তি তুলেছেন সম্পাদক পরিষদ। তবে ২১ নাম্বার ধারাটি অপরিবর্তিত থাকবে। আমি জোর দিয়ে বলছি যেহেতু আইনটি পার্লামেন্টে পাস হয়ে গেছে।

রোববার (৩০ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন- আমি তথ্যমন্ত্রী ও আইসিটি মন্ত্রীর সাথে আলোচনা করেছি। ৩ তারিখ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার যে বৈঠক হবে সেখানে এই আইন সংশোধনের প্রস্তাব দেওয়া হবে।

বৈঠকে আইনমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আবুয়াল হোসেন প্রমুখ।

সম্পাদকদের মধ্যে ছিলেন সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, যুগান্তর-এর ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, নিউ এজ সম্পাদক নূরুল কবির, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউজ টুডে সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ইনডিপেনডেন্ট সম্পাদক এম শামসুর রহমান, বাংলাদেশ প্রতিদিন-এর সম্পাদক নঈম নিজাম, ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সমকাল-এর ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর জাতীয় সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাশ হয়। এই আইনটির কিছু ধারা স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের স্বাধীনতার পরিপন্থী বলে আপত্তি ওঠে সাংবাদিক সমাজের পক্ষ থেকে। আইনটির প্রয়োজনীয় সংস্কার চেয়ে বিবৃতিও দিয়েছে সম্পাদক পরিষদ।

আরও পড়ুন :

আরসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজ পেশায় ফিরলেন বিদায়ী তিন মন্ত্রী
X
Fresh