• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মন্ত্রণালয় ও বিভাগে বকেয়া বিদ্যুৎ বিল ১,৪৩৫ কোটি টাকা: প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫২

সরকারের ৪৩টি মন্ত্রণালয় এবং বিভিন্ন বিভাগে ৩১ মে পর্যন্ত বিদ্যুৎ বিল বাবদ এক হাজার ৪৩৫ কোটি ৩১ লাখ টাকা বকেয়া আছে। সংসদকে জানালেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর ২০১৮) সংসদে সরকারি দলের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের জবাবে তিনি এই তথ্য দেন।

নসরুল হামিদ জানান, বকেয়া পাওনার মধ্যে সরকারি প্রতিষ্ঠানে ৬৬৮ কোটি ৪২ লাখ টাকা ও আধা-সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাছে ৭৬৬ কোটি ৮৮ লাখ টাকা বকেয়া আছে। এর মধ্যে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয়ের কাছে ৯৬ কোটি ৯০ লাখ টাকা, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের কাছে ৯৫ কোটি ৩০ লাখ টাকা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে ৯৫ কোটি ৩৩ লাখ টাকা, ধর্ম মন্ত্রণালয়ের কাছে ৫৭ লাখ ৩২ লাখ টাকা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে ৪৬ কোটি ৯৬ লাখ, শিক্ষা মন্ত্রণালয়ের কাছে ৩৭ কোটি ৬৬ লাখ টাকা, স্থানীয় সরকার বিভাগের কাছে ৩৬ কোটি ৩২ লাখ টাকা, কৃষি মন্ত্রণালয়ের কাছে ২৪ কোটি ৩৮ লাখ টাকা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কাছে ২২ কোটি ৬১ লাখ টাকা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি ৭৫ লাখ টাকা, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের কাছে ১৬ কোটি ৮০ লাখ টাকা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কাছে ১৩ কোটি ৮৫ লাখ, ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কাছে ১২ কোটি ২২ লাখ টাকা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কাছে ১২ কোটি ৪৪ লাখ টাকাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কাছে বিদ্যুৎ বিল পাওনা আছে।

তিনি বলেন, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের জন্য বিদ্যুৎ বিচ্ছিন্নকরণসহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের বকেয়া আদায়ের জন্য আন্তঃমন্ত্রণালয়ের সভা এবং জেলা পর্যায়ে মাসিক সভাসহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।

আরও পড়ুন :

এসআর/কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়াকে বিদেশ নিতে ফের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন
চিলিতে ভয়াবহ দাবানলে অর্ধশতাধিক নিহত, দুই শতাধিক নিখোঁজ
‘বিরূপ মন্তব্যকারীরাও বুঝে গেছেন, সুন্দর নির্বাচন হয়েছে’
রেকর্ড গড়লেন আসাদুজ্জামান খান
X
Fresh