• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শেয়ারবাজার কেলেঙ্কারিতে আইসিবি’র কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৩

শেয়ারবাজারে দুর্নীতির মাধ্যমে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পাঁচ কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে ৬৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) আইসিবির পাঁচ কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে ১৩টি মামলা করা হয়। মামলা দায়েরের কয়েক ঘণ্টার মধ্যে আইসিবির দুই কর্মকর্তা এবং আইএফআইসি ব্যাংকের এক কর্মকর্তাকে গ্রেপ্তারের পর জেলে পাঠানো হয়।

সোমবার দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে রমনা মডেল থানায় মামলাগুলো দায়ের করেন। ১৩ মামলার মধ্যে ১টি মামলা হয় ৩০ আগস্ট। ওই মামলায় ৩ কোটি ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

সোমবার যে ১২টি মামলা হয়েছে তার সবকটিতেই ৩০ আগস্ট গ্রেপ্তার হওয়া আইসিবির সাবেক উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) টিপু সুলতান ফারাজিসহ তিনজনের নাম রয়েছে। অপর দুজন হলেন- আইসিবির সহকারী মহাব্যবস্থাপক মো. এহিয়া মণ্ডল ও আইএফআইসি ব্যাংকের পল্লবী শাখার ব্যবস্থাপক মো. আবদুস সামাদ।

গ্রেপ্তারকৃত তিন আসামি ছাড়াও মামলায় অপর যে ১২ জনকে আসামি করা হয়েছে তারা হলেন- আইএফআইসি ব্যাংকের পল্লবী শাখার ব্যবস্থাপক মো. আবদুস সামাদের স্ত্রী নাসিমা আক্তার, আইসিবির গ্রাহক একেএম রেজাউল হক ও তার স্ত্রী পাপিয়া সুলতানা, গ্রাহক লাইলা নুর, একেএম আতিকুজ্জামান, কাজী মাহমুদুল হাসান, শেখ মেসবাহ উদ্দিন ও তার স্ত্রী সীমা আক্তার, মিসেস বুলবুল আক্তার, আইসিবির সহকারী মহাব্যবস্থাপক মো. শরিকুল আনাম, মো. শামসুল আলম আকন্দ ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার ধনঞ্জয় কুমার মজুমদার।