• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঈদযাত্রা আজ বাসে শুরু, কাল ট্রেনে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ আগস্ট ২০১৮, ১৩:০৪

স্বজনদের সঙ্গে ঈদ করতে কিছুদিনের জন্য পরিবারসহ রাজধানী ছাড়তে শুরু করেছেন মানুষ। যারা বাসের আগাম টিকিট কিনেছিলেন তারা আজ থেকে ঈদ যাত্রা করছেন। যারা ট্রেনের আগাম টিকিট কিনেছিলেন আগামীকাল শুক্রবার থেকে তারা ঢাকা ছাড়তে শুরু করবেন।

বৃহস্পতিবার সকাল থেকেই ঘরমুখী মানুষ ব্যাগ গুছিয়ে হাজির হয়েছেন টার্মিনালে। টার্মিনাল জুড়ে যেন উৎসবের আমেজ। যাত্রাপথের কিছু ঝক্কি-ঝামেলা, ভোগান্তি থাকলেও স্বজনদের সঙ্গে ঈদের খুশি ভাগাভাগি করতে পারার আনন্দটাই তাদের কাছে আসল। ঈদের আগের কষ্ট আর ভোগান্তি থেকে রেহাই দিতে পরিবারের নারী ও শিশুদের আগেভাগেই বাড়ি পাঠিয়ে দিয়েছেন অনেকেই।

বৃহস্পতিবার সকালে রাজধানীর গাবতলী, সায়দাবাদ, আব্দুলাহপুর, মহাখালী বাস টার্মিনালে দেখা যায়, ঘরে ফেরা মানুষগুলোর চোখে-মুখে বাড়ি ফেরার আনন্দ।

হানিফ পরিবহনে পরিবার-পরিজন নিয়ে রাজশাহী যাচ্ছেন শহিদুল ইসলাম। তিনি বলেন, ঈদের সময় বাড়ি ফেরা খুবই ভোগান্তির। যে কারণে একটু আগেই যাওয়ার চেষ্টা করছি। এছাড়া বাড়ি গিয়ে কুরবানির গরু কিনতে হবে। ঈদে বাড়ি ফিরতে অনেক বিড়ম্বনা পোহাতে হলেও নাড়ির টানে বাড়ির পানে ফিরে মানুষ। কারণ ঈদে বাড়ি ফেরার মধ্যে আলাদা ভালো লাগা আছে। বিষয়টা এমন যে প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগির জন্য এ ঘরে ফেরা।
-------------------------------------------------------
আরও পড়ুন : ঈদযাত্রার আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটারের যানজট
-------------------------------------------------------