DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

ফের শহিদুল আলম ডিবি কার্যালয়ে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ আগস্ট ২০১৮, ১৬:২২ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ১৬:৪৭
প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমকে আবারও ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। এর আগে বুধবার সকালে হাইকোর্টের নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় শহিদুল আলম সাত দিনের রিমান্ডে আছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, সকালে শহিদুল আলমকে হাসপাতালে নিয়ে আসার পর চার সদস্যের মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করে। তাকে হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই বলে বোর্ড জানায়।

-------------------------------------------------------
আরও পড়ুন :  গুজব ছড়ানোর অভিযোগে তিন যুবক গ্রেপ্তার
-------------------------------------------------------

মঙ্গলবার বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন ও বিচারপতি ইকবাল কবির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শহিদুল আলমকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউয়ে পাঠাতে আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও ব্যারিস্টার সারা হোসেন।

আদেশের পর ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, যেহেতু আদালত দ্রুত উনাকে হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন, সেই পর্যন্ত তার রিমান্ড স্থগিত থাকবে।

শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন নিয়ে ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে গুজব ও উস্কানি ছড়ানোর অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে শহিদুল আলমকে তার ধানমণ্ডির বাসা থেকে আটক করা হয়।

শহিদুল আলম দৃক গ্যালারি ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া একাডেমির প্রতিষ্ঠাতা।

আরও পড়ুন :

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়