• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আজও রাস্তায় নেই গণপরিবহন, দুর্ভোগ চরমে

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৪ আগস্ট ২০১৮, ১০:৪৬

আজও রাজধানীসহ সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। শুধুমাত্র বিআরটিসি’র গাড়িগুলো চলাচল করছে। রাস্তায় শিক্ষার্থীদের বিক্ষোভে নিরাপত্তাহীনতায় বাস মালিকরা গণপরিবহন বন্ধ রেখেছেন বলে শুক্রবার সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন বাংলাদেশ বাস মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

তিনি বলেন, বাস মালিকরা রাস্তায় গাড়ি চালানো নিরাপদ মনে করছেন না। গত রোববার থেকে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনে চারশ’র বেশি গাড়ি ভাঙচুর হয়েছে। এতে মালিকরা রাস্তায় গাড়ি নামাতে ভয় পাচ্ছেন। তারা গাড়ি চালানো নিরাপদ মনে করছেন না।
--------------------------------------------------------
আরও পড়ুন : শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজকে ৫টি বাস হস্তান্তর
-------------------------------------------------------

তিনি বলেন, বাস মালিক বা শ্রমিক কাউকে গাড়ি বন্ধ করতে বলিনি। মালিকরাই নিরাপত্তাহীনতার কারণে গাড়ি চালাচ্ছেন না। কোনো ধর্মঘটের ডাক দেয়া হয়নি। শিক্ষার্থীদের দাবির সঙ্গে বাস মালিকরাও একমত।

শুক্রবার নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেন, শুক্রবার যে পরিস্থিতি ছিল, সেই পরিস্থিতি শনিবার থাকলে সকাল থেকেই বাস চলবে।

গেলো রোববার (২৯ জুলাই) রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস।

এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীম (১৬)।

এই ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে।

কেএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে কুবি শিক্ষক সমিতির জিডি
মেট্রোর চাপে দিশেহারা বাস মালিকরা
X
Fresh