• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

দুঃখ একটাই জিয়ার বিচারটা আমি করতে পারলাম না : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ আগস্ট ২০১৮, ২১:৪৬

জিয়ার যা পরিণতি হয়েছিল, তা তার অবধারিত। তবে আমার দুঃখ একটাই যে তার বিচারটা আমি করতে পারলাম না। তার আগেই সে মরে গেল। বঙ্গবন্ধুর সব খুনিদের বিচার এবং অনেককে শাস্তি প্রদান করা হলেও জিয়া আগেই ঘটনাচক্রে নিহত হওয়ায় তাকে এই হত্যার বিচারের মুখোমুখি করা যায়নি। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জিয়া ঘাতকদের বলেছিলেন এগিয়ে যাও, আমি আছি। খুনি মোশতাক আমাদের দলেই ছিল, তবু সে বেইমানি ও মুনাফেকি করেছিল। অথচ তিন মাসও ক্ষমতায় থাকতে পারেনি।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বুধবার কৃষক লীগের রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যা এসব কথা বলেন।

ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান মন্ত্রীর
--------------------------------------------------------

শেখ হাসিনা বলেন, আমি জাতির পিতা হত্যার বিচারের কাজ শুরু করি। এ বিচারের কাজ করতে গিয়ে অনেক বাধা, অনেক ধামকি, অনেক হুমকি অনেক কিছুই আমাকে মোকাবেলা করতে হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমি দেশের মানুষের কাছে কৃতজ্ঞতা জানাই এ কারণে যে, তারা আওয়ামী লীগকে ভোট দিয়েছিল বলেই আমরা ক্ষমতায় আসতে পেরেছি। খুনিদের বিচার করে দেশকে কলঙ্কমুক্ত করতে পেরেছি।

পলাতক ছয়জন খুনিকে দেশে ফিরিয়ে এসে তাদের দণ্ড কার্যকরের প্রচেষ্টার কথাও বলে প্রধানমন্ত্রী বলেন, এখনও কিছু খুনি আছে বিভিন্ন দেশে। আমরা চেষ্টা করছি, তাদের ফিরিয়ে আনতে।

প্রধানমন্ত্রী বলেন, আগস্ট শোকের মাস। এ মাসে আমি হারিয়েছি আমার বাবা-মাসহ পরিবারের সদস্যদের। কিন্তু জাতি হারিয়েছে দেশের অভিভাবককে। বঙ্গবন্ধু আজ বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, আমার উপর বারবার আঘাত এসেছে। আরও হয়ত আসবে। আমি এসবের পরোয়া করি না। মৃত্যুকে কখনও পরোয়া করিনি। আমি শুধু এটুকু মনে করি, আমি বেঁচেই আছি আমার বাবার অধরা কাজগুলো সম্পন্ন করতে।

সভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, ত্রাণ ও সমাজকল্যাণমন্ত্রী ফরিদুন্নাহার লাইলী, সংসদ সদস্য ফজলে নূর তাপস এবং কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার সামসুল হক রেজা বক্তব্য রাখেন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ এপ্রিল থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
এমপি-মন্ত্রীদের যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী
X
Fresh