• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু : ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুলাই ২০১৮, ১৫:৪১

রাজধানীর কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত দুই শিক্ষার্থীর পরিবারের জন্য দুই কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে ক্ষতিপূরণের নির্দেশনার পাশাপাশি এ ধরনের দুর্ঘটনার কারণ ও প্রতিকারের বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ‘অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট-এর মতামত চাওয়ার আবেদন করা আরজি জানানো হয়েছে।

আজ(সোমবার) সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এ রিটটি করেন।

আইনজীবী রুহুল কুদ্দুস কাজল জানান, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ আদালতে তুলে ধরেন। স্বতঃপ্রণোদিত রুল ও নির্দেশনার আবেদন জানান। পরে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাই কোর্ট বেঞ্চ আইনজীবীকে বাদি হয়ে (ইন পারসন) রিট দায়ের করতে বলেন।

তিনি জানান, সংশ্লিষ্ট আদালতের সহকারী অ্যাটর্নি জেনারেলকে এ বিষয়ে খোঁজ নিতে বলেছেন আদালত।

গতকাল রোববার কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। নিহতরা হলেন- উচ্চমাধ্যমিক প্রথমবর্ষের ছাত্রী দিয়া আখতার মিম এবং দ্বিতীয় বর্ষের ছাত্র আবদুল করিম। এতে আহত হয়েছিলেন আরও বেশ কয়েকজন।

এদিকে, শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর ব্যস্ততম বিমানবন্দর সড়ক, মিরপুর সড়র, রেলপথসহ রিভিন্ন সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কচুয়ায় বাসচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর 
বাসচাপায় প্রাণ গেল ২ মোটরসাইকেল আরোহীর
কালিয়াকৈরে বাসচাপায় স্বামী-স্ত্রী নিহত
বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
X
Fresh