• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দায়সারা তদন্তে আস্থা হারাবে দুদক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুলাই ২০১৮, ১৪:৫৪

দায়সারা গোছের অনুসন্ধান বা তদন্ত প্রতিবেদনের মাধ্যমে মামলা পরিচালনা করা হলে কাঙ্খিত ফল যেমন পাওয়া যাবে না, তেমনি মানুষের আস্থাও হারাবে দুর্নীতি দমন কমিশন- দুদক। বললেন কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

আজ বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) অর্থায়নে দুর্নীতি দমন কমিশনের প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিকল্পে গৃহীত প্রকল্পে বিষয়ক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কমিশনের অনুসন্ধান, তদন্ত, প্রসিকিউশন ও প্রতিরোধ কার্যক্রমের কার্যপদ্ধতি, সময়সীমা এবং মনিটরিং সিস্টেম কেমন হবে তার একটি নমুনা স্লাইড প্রদর্শন করা হয়।

এসময় দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ উপস্থিত ছিলেন। তিনি বলেন, দুর্নীতিপরায়ণদের শাস্তি নিশ্চিত করতে হলে অভিযোগের সঠিক অনুসন্ধান ও তদন্ত প্রয়োজন। অভিযোগের অনুসন্ধান ও তদন্ত কার্যক্রমের মানদণ্ড কমিশনকে বিশ্বমানে পৌঁছাতে হবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দুদকের সাবেক কমিশনার আবুল হাসান মনযুর মান্নান, দুদক সচিব ড.মোঃ শামসুল আরেফিন, মহাপরিচালক (প্রশাসন) মুহাম্মদ মুনীর চৌধুরী, মহাপরিচালক (তদন্ত) মোঃ মোস্তাফিজুর রহমান,মহাপরিচালক( লিগ্যাল) মো. মঈদুল ইসলাম, মহাপরিচালক(বিশেষ তদন্ত) মোহাম্মদ জয়নুল বারী,এডিবির প্রতিনিধি ফিরোজ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে কমিশনার এএফএম আমিনুল ইসলাম কর্মকর্তাদের উদ্দেশে বলেন, যদি কখনও কোনো মামলা বা অনুসন্ধান বুঝতে কোনো সমস্যা হয়, তবে আপনারা নির্দ্ধিধায় আমার কাছে আসতে পারেন।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
অচল গার্মেন্টসকে সচল দেখিয়ে ২ কোটি টাকা লোপাটের অভিযোগ
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন
X
Fresh