• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইমরানের বিদেশে যাওয়া-আসায় বাধা নয়: আদালত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুলাই ২০১৮, ১৮:৪২

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিদেশে যাওয়া বা আসায় বাধা না দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে হয়রানি বা গ্রেপ্তার না করতেও নির্দেশ দেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রে যাওয়ার সময় ইমরানকে বাধা দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন তিনি। এই রিটের শুনানি শেষে সোমবার এই নির্দেশ দেন বিচারপতি তারিক উল হাকিম এবং বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম আমিরুল ইসলাম এবং তানিয়া আমীর। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুন করীম।

এর আগে গত শুক্রবার সন্ধ্যায় ইমিগ্রেশন প্রক্রিয়া শেষ করে এমিরেটাস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওঠার পর সেখান থেকে ইমরাকে নামিয়ে আনা হয়। পরে আর তাকে বিমানে উঠতে দেয়া হয়নি।

এই বিষয়ে ইমরান এইচ সরকার বলেন, আমার ফ্লাইট ছিল সন্ধ্যা সাড়ে সাতটায়। ইমিগ্রেশনের সব কাজ শেষে প্লেনে উঠে বসি। তখন আমাকে ডেকে নিয়ে আসা হয়। বলা হয় যে, পুলিশ আপনার সঙ্গে কথা বলবে।

তিনি বলেন, পুলিশকে জানালাম আমার বিরুদ্ধে কোনও মামলা বা অভিযোগ নেই। যে মামলা ছিল তা স্থগিত। কিন্তু পুলিশ জানায়, মামলা বা অভিযোগ থাকলে আপনি ইমিগ্রেশন পার হতে পারতেন না। ইমিগ্রেশন যেহেতু কমপ্লিট, আপনি যেতে পারেন। কিন্তু তারা ওপরের ক্লিয়ারেন্স ছাড়া আমাকে যেতে দিতে পারবে না।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট পরিচালিত ইন্টারন্যাশনাল ভিজিটর লিডারশিপ প্রোগ্রামে অংশগ্রহণের জন্য ইমরান এইচ সরকারকে নিমন্ত্রণ করা হয়েছিল।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আত্মসমর্পণ করে কারাগারে সাবেক এমপি মান্নান
ছিনতাই করতে গিয়ে গ্রেপ্তার হওয়া ২ পুলিশ সদস্য রিমান্ডে
বিচারপতির স্বাক্ষর জালিয়াতি, আটকে গেল মেয়রের জামিন
গাঁজার জন্য ঘরের টিন বিক্রি, মাকে মারধর
X
Fresh