• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

পে-অর্ডার ইস্যু না করায় আরও ৮৮ হজ এজেন্সিকে তলব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুলাই ২০১৮, ১৯:১৫

চলতি হজ মৌসুমে আরও ৮৮টি হজ এজেন্সির অধীনে নিবন্ধিত ৫০ জন বা তার চেয়ে বেশি হজযাত্রীর অনুকূলে পে-অর্ডার ইস্যু না করায় তাদের মালিক বা মোনাজ্জেমকে তলব করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা পোর্টালে রোববার প্রকাশিত সহকারী সচিব(হজ) এস. এম. মনিরুজ্জামানের সই করা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামীকাল মঙ্গলবার দুইটি পর্বে সচিবের সভাপতিত্বে(সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত ক্রমিক নং ১ থেকে ৪৪ এবং দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ক্রমিক নং ৪৫ থেকে ৮৮) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি পর্যালোচনা সভার আয়োজন করা হয়েছে।

এদিকে ৫৬টি বেসরকারি হজ এজেন্সির অধীনে নিবন্ধিত ১২ হাজার ৯৪৯ জন হজযাত্রীর অনুকূলে পে-অর্ডার ইস্যু না করায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সোমবার বিকেল তিনটা থেকে একটি পর্যালোচনা সভা শুরু হয়।

প্রসঙ্গত, এবারের সৌদি হজ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, চলতি হজ মৌসুমে সকল হজযাত্রীর পাসপোর্টের পেছনের অংশে মক্কা ও মদিনায় হাজিদের হোটেলের ঠিকানা সংবলিত স্টিকার বাধ্যতামূলক করা হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ৫২৮টি এজেন্সির মাধ্যমে এবছর হজ করতে যাবেন এক লাখ ২৭ হাজার ১৯৮ জন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন ছয় হাজার ৭৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন এক লাখ ২০ হাজার হজযাত্রী।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক ম্যাচে ৩১ গোল হজম করার অনুভূতি জানালেন গোলকিপার
টাকা কমানোয় এ বছর ৮৪ হাজার মুসল্লি হজ পালন করবেন : ধর্মমন্ত্রী
‘ঈদ এলে সেই পুড়ে যাওয়া কামিজের কথা মনে পড়ে’
রাজধানীর শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মী খুন
X
Fresh