• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন আরটিভির আতিকা রহমান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জুলাই ২০১৮, ১৯:৫২

মা ও শিশুস্বাস্থ্য বিষয়ক বিশেষ প্রতিবেদনের জন্য পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭-২০১৮ পেলেন আরটিভির স্টাফ রিপোর্টার আতিকা রহমান।

আজ(বুধবার) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব জনসংখ্যা দিবসের উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেন।

এবছর তিনটি ক্যাটাগরিতে ৫ জনকে মিডিয়া অ্যাওয়ার্ড দেয়া হয়। এছাড়া জাতীয় পর্যায়ে ১০ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কর্মী এবং প্রতিষ্ঠানকেও অ্যাওয়ার্ড দেয়া হয়।

বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সুস্থ ও সুন্দর জাতি গঠন, দারিদ্র্য দূরীকরণ ও নারীর ক্ষমতায়নে পরিবার পরিকল্পনার ভূমিকা গুরুত্বপূর্ণ।
--------------------------------------------------------
আরও পড়ুন : চুয়াডাঙ্গায় আড়াই কেজি সোনাসহ ২ চোরাকারবারী আটক
--------------------------------------------------------

তিনি বলেন, নারীদের সিদ্ধান্ত গ্রহণের জায়গাগুলোতে প্রাধান্য দিতে হবে। নারীদের জন্য এটা কোনও সুযোগ নয়, এটা তাদের অধিকার। এ অধিকার প্রদানে সমান সুযোগ ও প্রবেশগম্যতা নিশ্চিত করা গেলে সমন্বিত উদ্যোগে দেশ দ্রুত এগিয়ে যাবে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে তরুণ ও কর্মক্ষম জনসংখ্যা মোট জনসংখ্যার ৭০ শতাংশ। অর্থাৎ বর্তমানে বাংলাদেশ পপুলেশন ডিভিডেন্টের সুবর্ণ যুগে অবস্থান করছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে এটি একটি বিরল সুযোগ। এ সুযোগকে কাজে লাগিয়ে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিবার পরিকল্পনার সেবা প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত প্রসারিত করে সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব জি,এম, সালেহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার, ইউএনএফপির কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ড. আশা টরকেলসন প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে পুরস্কার প্রাপ্তিতে আতিকা রহমানকে অভিনন্দন জানান আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানসহ আরটিভি পরিবার।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ফিল্মফেয়ার বাংলা’য় মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা
‘আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২৩’ পেলেন এক ব্যক্তি ও ছয় প্রতিষ্ঠান
এডুকেশন এক্সপোর জমকালো আয়োজনে আত্মপ্রকাশ করছে এমএইচ গ্লোবাল গ্রুপ
যাদের হাতে উঠল ‘স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড’
X
Fresh