• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কারাগারে থাকা অপরাধীর ৪৩ শতাংশ মাদকের আসামি: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুন ২০১৮, ১৭:০১

মাদকবিরোধী অভিযান চলাকালে এ পর্যন্ত কতজন বন্ধুক যুদ্ধে নিহত হয়েছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এ মুহূর্তে নিহতের সংখ্যাটি বলতে পারছি না। তবে মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত ২২ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। কারাগারে থাকা অপরাধীর ৪৩ শতাংশই মাদকের আসামি।

আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

মাদকের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অভিযান যথেষ্ট পরিমাণে সাড়া জাগিয়েছে। এতে সাধারণ মানুষের সমর্থন রয়েছে। তালিকায় কারও নাম থাকতেই পারে, কিন্তু প্রমাণ না পেলে ব্যবস্থা নিতে পারব না। তালিকায় থাকা ব্যক্তি যদি সাংসদ বা কোনো নেতা হন, তার বিরুদ্ধে প্রমাণ থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : সরকারি যানবাহন অধিদপ্তরে দুদকের ‘হানা’
--------------------------------------------------------

একরাম হত্যার তদন্তের অগ্রগতি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে র‌্যাব তদন্ত করছে। আমরা শিগগিরই আপনাদের এ বিষয়ে জানাব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেখানে অবৈধ ব্যবসা, অবৈধ টাকা, অবৈধ অস্ত্র রয়েছে, সেখানে জীবন বাঁচাতে গোলাগুলি হওয়াটা স্বাভাবিক। তবে কাউকে হত্যা করা আমাদের উদ্দেশ্য নয়। আমরা কাউকে হত্যা করছি না। যাদের বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ রয়েছে তাদেরকে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হচ্ছে। যতদিন মাদক দ্রব্য নিয়ন্ত্রণে না আসবে ততদিন এ অভিযান চলবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মাদক অপরাধীদের বিচার দ্রুত ও তাৎক্ষণিক করার জন্য সরকার মোবাইল কোর্টের মাধ্যমে বিচারের উদ্যোগ নিয়েছে। সম্প্রতি অধিদপ্তরের জন্য সার্বক্ষণিক দুইজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

জাতিসংঘ সাধারণ পরিষদ ১৯৮৭ সালের ৪২ তম অধিবেশনে পৃথিবীকে মাদকের কালগ্রাস থেকে রক্ষা করার লক্ষ্যে প্রতিবছরের ২৬ জুন মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস হিসেবে পালন করে।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৫
কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পরিস্থিতি পর্যবেক্ষণে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh