• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পচাবাসী ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি, তিন রেস্টুরেন্টকে ১০ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জুন ২০১৮, ১৯:৫৬

রাজধানীর গুলশানের তিনটি রেস্টুরেন্টকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিএসটিআই’র নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। পচাবাসী ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে শনিবার এই জরিমানা করা হয়।

রেস্টুরেন্টগুলো হলো— গুলশান-১ গোলচত্বরের পূর্ণিমা, ফিস অ্যান্ড কোং এবং গুলশান-২ পিংক সিটি কমপ্লেক্সের বাটন রোজ। এর মধ্যে বাটন রোজকে গত সপ্তাহেও র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ২ লাখ টাকা জরিমানা করেছিল।

ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমানের নেতৃত্বে দুপুর ১২টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত গুলশানে এই অভিযান পরিচালনা করে বিএসটিআই, ডিবি পুলিশ ও গুলশান থানা।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান সাংবাদিকদের জানান, রমজান মাসে রাজধানীতে বেশ কয়েকটি সংস্থা প্রতিদিন ভেজালবিরোধী অভিযান পরিচালনা করছে। তারপরও মুনাফালোভী ব্যবসায়ীরা মানুষকে মেয়াদোত্তীর্ণ, পচাবাসী খাবার খাওয়াচ্ছেন।

তিনি জানান, অনুমোদনহীন দই ও পচাবাসী খাবার রাখায় গুলশান গোলচত্বরের পূর্ণিমা রেস্টুরেন্টকে এক লাখ টাকা, ফিস অ্যান্ড কোংকে পচাসবজি ও পচামাছ রাখার দায়ে পাঁচ লাখ এবং গুলশান-২ এর বাটন রোজ রেস্টুরেন্টকে পচাবাসী খাবার রাখার দায়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযানের পরও যারা শুধরাচ্ছেন না, তাদের ভবিষ্যতে আরও কঠিন শাস্তির আওতায় আনা হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘১০ লাখ টাকা নেন মিষ্টি খেতে, কাউরে বলব না’
সারের দোকানে ১০ লাখ টাকার মালামাল চুরি
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা
গুলশানের আগুন নিয়ন্ত্রণে
X
Fresh