• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পচা-বাসি খাবার রাখায় বিএফসিকে ৬ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুন ২০১৮, ২৩:৩৩

মেয়াদোত্তীর্ণ ও বাসি, পচা খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে রাজধানীর উত্তরার ৩নং সেক্টরের বেস্ট ফ্রাইড চিকেন(বিএফসি) রেস্টুরেন্টকে ৬ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত।

একই অপরাধে উত্তরার ১নং সেক্টরের ফায়ার অন আইস রেস্টুরেন্টকে ২ লাখ এবং জিনজিয়ান রেস্টুরেন্টকে বিএসটিআই’র লাইসেন্স ছাড়া পণ্য বিক্রয় করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রমজান মাসজুড়ে চলমান ডিএমপির বিশেষ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে প্রতিষ্ঠানটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমানর নেতৃত্বে ডিবির একটি দল এটি পরিচালনা করে।

ডিএমপির এই ভেজালবিরোধী অভিযান রমজান মাসজুড়ে অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, সোমবার রাজধানীর চকবাজারের ৫ ইফতারের দোকানকে ৯২ হাজার টাকা জরিমানা করে ডিএমপির ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত। এছাড়া কারাদণ্ড দেয়া হয় এক দোকানের মালিককে।

এদিন ‘বড় বাপের পোলায় খায়’ দোকানের মালিক মো. হোসেনকে পোড়া তেল ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরি ও পরিবেশনের অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে ‘মিম শাহী মোরগ পোলাও রেস্তোরাঁ’র মালিক আবুল কালামকে ১০ হাজার টাকা, ফুটপাতের ইফতারি দোকানদার শহীদকে ১০ হাজার টাকা, ‘বিসমিল্লাহ কাশ্মীরি কাবাব অ্যান্ড বিরিয়ানি’র মালিক আবিদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফুটপাতের মোদাচ্ছেরকে পচা খেজুর বিক্রির দায়ে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে দোকানে ঢুকতে বাধা দেয়ায় ‘আমানিয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’র মালিক আব্দুর ছাত্তার সরদারকে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

কে/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
পল্টনে ছয়তলা ভবন থেকে লাফিয়ে নারীর আত্মহত্যা
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
নির্দেশনা উপেক্ষা করে উদীচীর বর্ষবরণ, যা বলছে ডিএমপি
X
Fresh