• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সিনিয়র সচিব হলেন আইজিপি জাবেদ পাটোয়ারী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জুন ২০১৮, ২৩:০৫

সিনিয়র সচিব হলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ শাখা থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ৮২ হাজার টাকা (নির্ধারিত) স্কেলে (সিনিয়র সচিব পদমর্যাদায়) পদায়ন করা হলো। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

চলতি বছরের ২৫ জানুয়ারি আইজিপি হিসেবে নিয়োগ পান জাবেদ পাটোয়ারী। বিসিএস-৮৪ ব্যাচের এই পুলিশ কর্মকর্তা সে সময় সম্মিলিত মেধাতালিকায় চতুর্থ এবং পুলিশের এই ব্যাচে প্রথম স্থান অধিকারী ছিলেন। ২০২০ সালের এপ্রিল পর্যন্ত তার চাকরির মেয়াদ রয়েছে।

জাবেদ পাটোয়ারীর জন্ম চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নে। চাঁদপুর কলেজ থেকে এইচএসসি পাসের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান অনুষদে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেয়ার পর জাবেদ পাটোয়ারী সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন ১৯৮৬ সালে। ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। পুলিশ প্রশাসনে স্বচ্ছ ইমেজের কর্মকর্তা হিসেবে পরিচিতি রয়েছে তার।

--------------------------------------------------------
আরও পড়ুন : বন্দুকযুদ্ধের নামে নিরস্ত্র মানুষ হত্যা করা হচ্ছে: ইমরান
--------------------------------------------------------

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাজীবনের ওপর লেখা বই ‘কারাগারের রোজনামচা’র বিভিন্ন ‘নথিপত্র’সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছে পুলিশ : আইজিপি
বলিউডে পা রাখছেন উরফি জাবেদ
সব ধরনের চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : আইজিপি
X
Fresh