• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সকালেই ঝুম বৃষ্টিতে ভোগান্তি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মে ২০১৮, ০৯:৩৯
ছবি: সংগৃহীত

রাজধানীতে তিনদিন ধরে প্রচণ্ড তাপপ্রবাহ ভালোভাবেই টের পাচ্ছিলেন নগরবাসী। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় তাপমাত্রা বেশ ছিল বলে জানায় আবহাওয়া অফিস।

আজ বৃহস্পতিবার অন্যান্য দিনের মতোই কোমল আলো ফুটেছিল। শুরু হয়েছিল স্বাভাবিক দিন। হঠাৎ বদলে গেল আকাশ। শনশন বাতাসের পাগলা নাচনে আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি। নিমেষে রাজধানী পথঘাট হয়ে যায় একাকার।

বৃহস্পতিবার সকালে আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম আরটিভি অনলাইনকে জানায়, সকাল ৭টা থেকে সোয়া ৮টা পর্যন্ত ৮১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আজ সারা দিন ঢাকার আকাশ মেঘলা থাকতে পারে। সারাদিন হঠাৎ হঠাৎ বৃষ্টি হতে পারে। শুধু রাজধানী নয়, দেশের বেশির ভাগ এলাকায় কমবেশি বৃষ্টিপাত হবে। বৃষ্টিপাত আরও দু-একদিন অব্যাহত থাকবে। পশ্চিমা লঘুচাপের কারণে এ বৃষ্টিপাত হয়েছে।

শাহিনুল ইসলাম বলেন, মাঝখানে তিন দিনের বৃষ্টি ছন্দ পতনের অন্যতম কারণ সাগরে নিম্নচাপ। নিম্নচাপের কারণেই গত কয়েকদিন গরম বেড়ে যায়। এমনি দেশের কোথায় কোথায় তাপমাত্রা ৩৮ ডিগ্রীতে উঠে যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : যশোরে দু’দল মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘গোলাগুলি’, যুবক নিহত
--------------------------------------------------

এদিকে বৃষ্টির কারণে আজ সকালে রাজধানীর বিভিন্ন সড়কে প্রচণ্ড যানজট সৃষ্টি হয়। হঠাৎ ঝড়বৃষ্টিতে বিপাকে পড়েন রাজধানীর মানুষ। ছাতা নিয়ে বের না হওয়ায় অনেকে ভিজে যান। সড়কে পানি জমে যাওয়ায় সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন কর্মজীবীরা। এই সুযোগে সিএনজিচালিত অটোরিকশা ও রিকশাওয়ালারা বাড়িয়ে দেন ভাড়া।

সকালে বৃষ্টি থামার পর বেশির ভাগ এলাকার পানি নেমে গেলেও কিছু নিচু এলাকায় এখনো জলাবদ্ধতা দেখা গেছে।

আবহাওয়া অফিস জানায়, সাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি বুধবার সন্ধ্যায় মিয়ানমারের রাখাইন উপকূলে অবস্থান করছিল। এটি ইতোমধ্যে দুর্বল হয়ে পড়েছে। আরও দুর্বল হয়ে উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল নিম্নচাপ আকারে মিয়ানমারের মধ্যাঞ্চলে অবস্থান করছে। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে যেতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়, আজ বৃহস্পতিবার ঢাকা, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গার ক্ষেত্রেও একই পূর্বাভাস দেওয়া হয়েছে। আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুন :

এমসি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপপ্রবাহ আরও তিন দিন, স্বস্তির বৃষ্টি হতে পারে যেসব জায়গায় 
সেতু ভেঙে ভোগান্তি, ঝুঁকি নিয়ে চলাচল  
দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিষহ জনজীবন
টানা তিন দিন শিলাবৃষ্টির আশঙ্কা, তাপপ্রবাহেও দুঃসংবাদ
X
Fresh