• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গাজীপুর সিটি নির্বাচন স্থগিতাদেশের আপিল শুনানি বুধবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মে ২০১৮, ১৫:৪৩

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি আগামীকাল বুধবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার দুপুরে শুনানি শেষে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আপিল আবেদনটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠান।

এর আগে সোমবার সকালে নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করেন বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার। একইদিনে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা এবিএম আজহারুল ইসলাম সুরুজ হাইকোর্টে গেল রোববার রিট করেন। আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী বিএম ইলিয়াস কচি। নির্বাচন স্থগিতে চারটি যুক্তি আদালতে তুলে ধরেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : টেঁটা নিয়ে আ. লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৪০
--------------------------------------------------------

একইদিন রিট আবেদনের প্রাথমিক শুনানিতে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন।

সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করা গেজেট এবং গাজীপুর সিটি নির্বাচন সংক্রান্ত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব (সিটি করপোরেশন-২), ঢাকা জেলা প্রশাসক, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান নির্বাচন কমিশনারসহ ৯ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়।

উল্লেখ্য, এবিএম আজহারুল ইসলাম সুরুজ সাভার থানা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
কাভার্ডভ্যানের ধাক্কায় যুবক নিহত
নির্বাচনী সংস্কৃতির চিরন্তন পাঠটি সুখকর না
X
Fresh