• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তারেককে আনতে ব্রিটিশ হোম অফিসে চিঠি পাঠিয়েছি : পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মে ২০১৮, ১২:৩৪

তারেক রহমানকে দেশে ফেরত আনতে পররাষ্ট্র মন্ত্রণালয় ব্রিটিশ হোম অফিসে চিঠি পাঠিয়েছে। ব্রিটিশ সরকারের উত্তরের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। বললেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৃহস্পতিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসন্ন ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫ তম সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারেক রহমানকে ফিরিয়ে আনতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলাপ-আলোচনা করছি, কথা বলছি, আলোচনা চলছে। তারেক রহমানকে ফিরিয়ে আনার ক্ষেত্রে আইনিভাবে ও আন্তর্জাতিকভাবে যেটা করা যায়, সেটাই করব।

--------------------------------------------------------
আরও পড়ুন : ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করছে দুদক
--------------------------------------------------------

মাহমুদ আলী বলেন, টেকসই শান্তি সম্প্রীতি ও উন্নয়নের স্লোগান নিয়ে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম সম্মেলন আগামী ৫-৬ মে ঢাকায় অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ওআইসি মুসলিম দেশগুলোর সর্ববৃহৎ জোট। প্রায় সাড়ে তিন দশক পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ওআইসির নীতিনির্ধারণী পর্যায়ের কোনো সম্মেলনের আয়োজন করতে চলেছে। সম্মেলনে ৪০ জন মন্ত্রী ও সহকারী মন্ত্রী, ওআইসির সব সদস্য রাষ্ট্র, পর্যবেক্ষক রাষ্ট্র ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানসহ পাঁচশরও বেশি প্রতিনিধি অংশ নেবেন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যতিক্রমধর্মী কাজ দিয়ে আলোচনায় নির্মাতা তারেক মাহমুদ সুমন
তারেককে ত্যাগ করতে না পারলে বিএনপির ধ্বংস অনিবার্য : পাটমন্ত্রী
যে কারণে বিএনপির সঙ্গে বেহেশতেও যেতে চান না কাদের সিদ্দিকী
লন্ডনে বসে বিএনপিকে ধ্বংস করছেন তারেক রহমান : নানক
X
Fresh