• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বন্ধ শিল্প-কারখানা পর্যায়ক্রমে চালু: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মে ২০১৮, ১৮:২৪

বন্ধ থাকা শিল্প-কলকারখানা পর্যায়ক্রমে চালু করা হবে। শিল্প প্রতিষ্ঠান যেন উৎপাদনমুখী হয়, কর্মপরিবেশ বজায় থাকে এ চেষ্টা সরকারের সবসময় থাকে। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেলে মহান মে দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে অবহেলিত, বঞ্চিতদের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করছে। আমি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য এসেছি, যা আমার বাবা করেছে।

প্রধানমন্ত্রী বলেন, যতদিন ক্ষমতায় আছি, বিদেশিদের নালিশ করে লাভ নেই। তেলা মাথায় তেল নয়, মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছি।

--------------------------------------------------------
আরও পড়ুন : হাওরাঞ্চলে ৪-৭ মে ভারি বৃষ্টি, বন্যার আশঙ্কা
--------------------------------------------------------

তিনি বলেন, সরকার মেহনতি মানুষের কল্যাণে কাজ করছে। মালিক ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে সরকার সব সময় সচেষ্ট। কিন্তু রমজান মাসে শ্রমিকদের বুকে গুলি চালিয়েছে বিএনপি।

তিনি আরও বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা যত ভালো হবে, ততোই সবার উন্নতি হবে। এদেশের মানুষ মাথা নিচু করে চলবে না। কেউ ঘর হারা থাকবে না।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে পালন করা হচ্ছে মে দিবস। এবারে মে দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘শ্রমিক-মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই।’

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ পৃথক বাণী দিয়েছেন।

মে দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী এবং সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এ সব কর্মসূচির মধ্যে রয়েছে শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
X
Fresh