• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাস্তা খোঁড়াখুঁড়িতে মানুষের দুর্ভোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৮, ১৫:১৫

কথাটি প্রচলিত রয়েছে বর্ষা আসলেই এ দেশে রাস্তা খোঁড়াখুঁড়ি শুরু হয়। বৃষ্টির সঙ্গে তাল মিলিয়ে চলে রাস্তা কেটে বিভিন্ন লাইন মেরামত, সংস্কার ও উন্নয়ন। যদিও শীতের মৌসুমে এ কাজ তেমন দেখা যায় না। কেন বর্ষাতেই রাস্তা কাটা হয় এর কারণও সাধারণ মানুষ জানে না।

কিন্তু বর্ষায় যখন রাস্তা তলিয়ে যায়, তখন আর বোঝার উপায় থাকে না কোথায় গর্ত রয়েছে আর কোথা রাস্তা কেটে খাল করা হয়েছে। সাধারণ মানুষের বিপদটা তখনই হয় বেশি। হয় রিকশা, না হয় অন্য কোন বাহন পড়ে যায় ওই খাল বা গর্তে। মানুষও কখনো কখনো পড়েন।

রাজধানীর ব্যস্ততম সড়ক কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ (শাহবাগ- ফার্মগেট)। এ রাস্তার কয়েকটি স্থানে অনেক দিন ধরে কেটে রাখা হয়েছে বিদ্যুতের লাইন টানার জন্য।

--------------------------------------------------------
আরও পড়ুন : ২৪ আসনে পরিবর্তন এনে সংসদীয় আসন চূড়ান্ত
--------------------------------------------------------

এ সড়কের কারওয়ান বাজারে আজ (সোমবার) খাজাবাবা পরিবহনের একটি যাত্রীবাহী বাস পাশে কাটা রাস্তায় পড়ে যায়। এতে কেউ হতাহত হননি। তবে বাসটি উদ্ধারে রেকার নিয়ে আসতে হয়েছে পুলিশকে।

এসময় পথচারীদের কেউ কেউ ব্যঙ্গ করে বলছিলেন ‘খাজাবাবা খাদে’। দীর্ঘ দিন ধরে এভাবে রাস্তা কেটে রাখায় তারা নানা সমালোচনাও করছিলেন। পরিবহনের তুলনায় রাজধানীর রাস্তা অনেক সুরু। যানজট প্রতি দিনের চিত্র। এরপর যদি দীর্ঘ দিন রাস্তার এক পাশ কেটে রাখা হয়, তা হলে এ ভোগান্তি আরও বেড়ে যায় অনেক গুণ।

যদিও এ ধরনে দুর্ঘটনা নতুন কিছু না। রাস্তা কেটে রাখা বা গর্তে দেশের বিভিন্ন স্থানে প্রায়ই বাস বা অন্য কোনো বাহন পতিত হয়ে থাকে।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
কচুয়ায় বাসচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর 
দাঁড়িয়ে থাকা বাসে পিকআপের ধাক্কা, আহত ১০ 
ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের কাজ পুনরায় শুরুর বিষয়ে বৈঠক
X
Fresh