• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আগামী দুই দিনে দেশে ৮৯ মিলিমিটার বৃষ্টির আশঙ্কা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৮, ১২:২২

প্রবল বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে আজ সকাল থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় দেশজুড়ে প্রায় ৮৯ মিলিমিটার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন আরটিভি অনলাইনকে বলেন, আগামী দুই দিন রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও দমকা বা ঝড়ে হাওয়াসহ ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে।

তিনি বলেন, বজ্রপাত থেকে জীবন রক্ষা করতে বৃষ্টির আগ মুহূর্তে যখন লাইটিং শুরু হয় সেসময় থেকে নিরাপদ স্থানে সরে যেতে হবে যতক্ষণ পর্যন্ত বৃষ্টিপাত শেষ না হয়। এজন্য উঁচু গাছ ও বাড়ির নিচে আশ্রয় নিতে হবে। শহরাঞ্চলে এ সময়ে ছাদে উঠা ঠিক নয় বলেও জানান তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : সদরঘাট থেকে সব রুটে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ
--------------------------------------------------------

এদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, সকাল ১০টা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী ও সিলেট অঞ্চলের উপর দিয়ে বজ্র-বৃষ্টিসহ অস্থায়ীভাবে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে কালবৈশাখী বয়ে যাবে। সারাদেশে কালবৈশাখী ঝড় হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। যার গতিবেগ থাকবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটারের চেয়েও বেশি।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে সারা দেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ। এছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও পাটুরিয়া-দৌলদিয়া নৌ রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন :

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির আশায় জেলায় জেলায় ইসতিসকার নামাজ
যেসব জায়গায় শিলাবৃষ্টির আশঙ্কা
বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে
রাজশাহীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
X
Fresh