• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শিশুটি শারমিনের কিনা তা নিয়ে ঢামেকের সন্দেহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ এপ্রিল ২০১৮, ১৯:০৬

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ‘মৃত’ ঘোষিত শারমিনের(২০) নবজাতকটিই গোরস্থানে ‘জীবিত’ হয়ে ওঠা শিশু কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে ঢামেক কর্তৃপক্ষ। বিষয়টি তদন্তের জন্য ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন।

নাসির উদ্দিন বলেন, ২৭ সপ্তাহের প্রেগনেন্সি নিয়ে শারমিন আমাদের এখানে ভর্তি হন। এদিন সকালে একটি মৃত সন্তান প্রসব করেন তিনি। এখনও তার ব্লেডিং হচ্ছে। বর্তমানে চিকিৎসাধীন আছেন তিনি। মৃত বাচ্চা হওয়ার বিষয়টি তার স্বজনদের জানানো হয় এবং মৃত বাচ্চাটিই হ্যান্ডওভার করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা সংশোধন ও পরিমার্জন করা হবে: আইনমন্ত্রী
--------------------------------------------------------

তিনি বলেন, মৃত সন্তান প্রসব নিয়ে শিশুটির মা সন্দেহ প্রকাশ করেন। তাই এই ঘটনায় ঢামেকের উপ-পরিচালক বিদ্যুৎ কান্তি লালকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে শারমিনের ভাই শরিফুল ইসলাম জানান, সকালে তার বোন ঢামেকে মৃত শিশুটির জন্ম দিয়েছেন বলে জানান চিকিৎসকরা। এরপর তার মরদেহ দাফনের জন্য আজিমপুর গোরস্থানে নিয়ে যাওয়া হয়। কিন্তু গোসল দেয়ার সময় শিশুটি নড়েচড়ে ওঠে এবং শ্বাস নিতে থাকে।

এরপর দ্রুত আজিমপুর মাতৃসদন হাসপাতাল এবং পরে ঢাকা শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয় শিশুটিকে। এখন সেখানে শিশুটি চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য, শারমিনের গ্রামের বাড়ি সাভারের ধামরাই উপজেলার শ্রীরামপুর এলাকায়। সেখানে একটি পোশাক কারখানার শ্রমিক তিনি।

আরও পড়ুন :

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
ঈদে ১৭২ মোটরসাইকেল দুর্ঘটনায় ঢামেকে ভর্তি ৮২, মৃত্যু ৩
বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রি নিহত
রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
X
Fresh