DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

নয় লাখ টাকা গিফট, চাকরিপ্রার্থীকে পুলিশে দিলেন উপাচার্য

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ এপ্রিল ২০১৮, ২০:৪৬ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৮, ২০:৫৭
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষকে চাকরির জন্য ৯ লাখ টাকা ঘুষ দিতে এসে আটক হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

রোববার সকাল ১১টার দিকে ঢাবির কলাভবনে বিশ্বজিৎ ঘোষের অফিসে ঘুষ দিতে এসে আটক হওয়া এই শিক্ষার্থীর নাম ইলিয়াস হোসেন(৩২)।

এই বিষয়ে বিশ্বজিৎ ঘোষ বলেন, একজন আমার টেবিলে একটা ব্যাগ রেখে বলেন, আপনার জন্য একটা গিফট আছে। ব্যাগে কী আছে জানতে চাইলেও না বলায় আমি ব্যাগ খুলে দেখি টাকা। আমি তাকে ধরতে গেলে তিনি দৌড় দেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : আগামী বছর থেকে অষ্টম শ্রেণিতে কারিগরি শিক্ষা: শিক্ষামন্ত্রী
--------------------------------------------------------

তিনি বলেন, কলাভবনের কয়েকজন ছাত্র তাকে ধরে ফেলে। তারা তাকে আমার অফিসে নিয়ে আসে। আমি তাকে ডিন অফিসে নিয়ে যাই। গুনে দেখা যায় ব্যাগে ৯ লাখ টাকা ছিল। পরে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

জানা গেছে, ইলিয়াসের বাড়ি পাবনা জেলার সুজানগর থানার মধ্যপাড়া ইউনিয়নের মধুপুর গ্রামে। তিনি মো আবদুল হামিদ খান ও সুফিয়া খাতুনের ছেলে। গত ফেব্রুয়ারিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগের জন্য সার্কুলার দেয়া হয়। ইলিয়াস ৩টি পদে আবেদন করেন। তারপর থেকেই তিনি চাকরি পেতে বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল হাসান আরটিভি অনলাইনকে বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘুষ দিতে এসে একজন আটক হন। খবর পেয়ে পুলিশ তাকে থানায় নিয়ে এসেছে। এখনও কোনো মামলা হয়নি। তবে মামলার কার্যক্রম চলছে।

আরও পড়ুন :

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়