• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সুপ্রিম কোর্টে অবকাশ শুরু : অবকাশকালীন বেঞ্চ গঠন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০১৮, ১৮:২৩

আজ (রোববার) থেকে সুপ্রিম কোর্টে অবকাশ শুরু হয়েছে। সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশ মিলিয়ে আগামী ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ থাকবে। ৬ মে রোববার থেকে সুপ্রিম কোর্ট যথারীতি খুলবে।

তবে এ সময়ে জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চেম্বার কোর্ট এবং সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। এসব আদালতে অবকাশের সময় জরুরি বিভিন্ন মামলা শুনানি ও নিষ্পত্তি হবে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য বিচারপতি মির্জা হোসেইন হায়দারকে চেম্বারকোর্ট বিচারপতি হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি। চেম্বার আদালতে তিনি শুনানি গ্রহণ করবেন ১৮, ২৪ ও ৩০ এপ্রিল।

--------------------------------------------------------
আরও পড়ুন : সৌদি আরবের পথে প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

এছাড়াও হাইকোর্ট বিভাগে জরুরি মামলা সংক্রান্ত বিষয়দি শুনানি ও নিষ্পত্তির জন্য সুর্নির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি এসএম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ১৮, ২৩, ২৪, ২৫ ও ৩০ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি মো. সেলিম সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন ১৫, ১৬, ২৪ ও ২৫ এপ্রিল। বিচারপতি মো. রেজাউল হাসান একক বেঞ্চে ১৫ ও ২২ এপ্রিল দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি মো. ইকবাল কবির সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ ১৬, ১৭, ১৮, ২৩, ২৪ ও ২৫ এপ্রিল রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে ডিভিশন বেঞ্চ ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ১৮, ২২, ২৩, ২৪ ও ২৫ এপ্রিল শুনানি গ্রহণ করবেন । বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. সোহরাওয়ারদী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ১৮, ২৩ ও ২৫ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন ১৫, ১৬, ১৮, ২২, ২৩, ২৪, ২৫ এপ্রিল ও ৩ মে। বিচারপতি মো. খসরুজ্জামান একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে ১৫, ১৬, ১৭, ২২, ২৩, ২৪ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি কেএম কামরুল কাদের একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ২৩ ও ২৪ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার একক বেঞ্চে দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন ১৫, ১৬,১৭,২৪,২৫, ২৬ এপ্রিল ও ৩ মে। বিচারপতি মো. বদরুজ্জামান একক বেঞ্চে ১৬, ১৭, ২৩ ও ২৪ এপ্রিল দেওয়ানি শুনানি গ্রহণ করবেন।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বারের দায়িত্ব নিচ্ছেন ব্যারিস্টার খোকন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের কড়া হুঁশিয়ারি
সুপ্রিম কোর্ট ভবনের ছাদ চুয়ে পানি, বিচারকাজে বিঘ্ন
জামিন পেলেন ব্যারিস্টার কাজল 
X
Fresh