• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মামুনের মামলা ৪ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ এপ্রিল ২০১৮, ১৯:১৬

ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের বিরুদ্ধে দুদকের দায়ের করা অর্থপাচারের একটি মামলা আগামী চার মাসের মধ্যে নিস্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

একই সঙ্গে রাষ্ট্রপক্ষের ছয় সাক্ষীকে পুণরায় জেরা করতে মামুনের আইনজীবীদের অনুমতি দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের ছয় সাক্ষীকে পুণরায় জেরার আবেদন খারিজ করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে মামুনের করা লিভ টু আপিলের শুনানি নিয়ে প্রধান বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগ বেঞ্চ আজ (বৃহস্পতিবার) এ আদেশ দেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : কোটা বহাল রাখতে মুক্তিযোদ্ধার সন্তানদের আহ্বান
--------------------------------------------------------

গত বছর গিয়াস উদ্দিন আল মামুনের এ আবেদনটি খারিজ করে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

আদালতে গিয়াস আল মামুনের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও এস এম শাহজাহান। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

বর্তমানে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে এ মামলার বিচার চলছে। নবম সাক্ষীকে জেরা করছেন আসামিপক্ষের আইনজীবীরা। আগামী ২৫ এপ্রিল মামলাটি আবার উঠবে আদালতে।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, গিয়াস উদ্দিন আল মামুনের করা লিভ টু আপিলের উপর গত দুইদিন শুনানির পর আপিল বিভাগ বিচারিক আদালতকে চার মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে ছয় সাক্ষীকে পুণরায় জেরার অনুমতি দিয়েছেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, টঙ্গীর বিসিক শিল্প এলাকায় একটি ৮০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কার্যাদেশ তারেক রহমানের মাধ্যমে পাইয়ে দেয়ার কথা বলে খাদিজা ইসলামের কাছ থেকে ২০০৩ সালের ১ জানুয়ারি থেকে ২০০৭ সালের ৩১ মে পর্যন্ত সময়ে মোট ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা গ্রহণ করে মামুন। পরে তা সিঙ্গাপুর পাচার হয়েছে বলে অভিযোগে বলা হয়।

দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম ২০০৯ সালের ২৬ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় এ মামলা করেন।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh