• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

মতিয়া চৌধুরীর কুশপুত্তলিকা দাহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৮, ২১:৫৩

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করেছেন সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার রাত ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে তার কুশপুত্তলিকা দাহ করা হয়।

আগের দিন জাতীয় সংসদ অধিবেশনে দেয়া বক্তব্যের জন্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে এদিন বিকেল ৫টা পর্যন্ত ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দেয় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সন্ধ্যা থেকেই কৃষিমন্ত্রীর কুশপুত্তলিকা নিয়ে বিক্ষোভ মিছিল করে আন্দোলনকারীরা। রাত ৮টার দিকে রাজু ভাস্কর্যের সামনে এনে দাহ করা হয় তার কুশপুত্তলিকা।

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন এবং রোববার দিনগত রাতে ঢাবি উপাচার্যের বাসায় হামলার বিষয়ে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, পরিষ্কার বলতে চাই মুক্তিযুদ্ধ করেছি, মুক্তিযুদ্ধ চলছে, চলবে। এই রাজাকারের বাচ্চাদের অবশ্যই আমরা দেখে নেব।

তিনি বলেন, রাতের অন্ধকারে ঢাবি উপাচার্যের বাসায় হামলা চালিয়ে তার গায়ে হাত দেয়া, ভাঙচুর ও তাণ্ডব চালানো কোনো দুর্ঘটনা নয়, এটি জঘন্য অপরাধ। এটি ঢাবির জন্য একটি কলঙ্কজনক অধ্যায়।

গত ১৪ ফেব্রুয়ারি থেকে কোটা সংস্কারে ৫ দফা দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। তাদের দাবিগুলো হলো- কোটা সংস্কার করে ৫৬ থেকে ১০ শতাংশে কমিয়ে আনা, কোটা প্রার্থী না পাওয়া গেলে শূন্যপদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দেয়া, চাকরি নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার না করা, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেয়া এবং চাকরি ক্ষেত্রে সবার জন্য অভিন্ন কাট মার্ক ও বয়সসীমা নির্ধারণ করা।

কে/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিউএস বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিংয়ে স্থান পেলো বুয়েট-ঢাবি
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ঢাবির কোয়ার্টার থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার
X
Fresh