DMCA.com Protection Status
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬

কোটা সংস্কারের দাবিতে আবারও অবস্থান শিক্ষার্থীদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ এপ্রিল ২০১৮, ১৬:৫৬ | আপডেট : ১০ এপ্রিল ২০১৮, ১৭:২৯
সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারও অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে বিভিন্ন দাবি-দাওয়া লিখিত প্ল্যাকার্ড নিয়ে অবস্থান নেন তারা।

অবস্থানরত শিক্ষার্থীদের প্রশ্ন, ঢাবি উপাচার্যের বাসভবনে হামলার যদি বিচার হয়, তবে শিক্ষার্থীদের ওপর হামলার বিচার কেনো হবে না? শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ প্রশাসনকে এর জবাব এবং শিক্ষার্থীদের ওপর হামলার বিচার করতে হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ‘উপাচার্যের বাসভবনে হামলার প্রমাণ সংগ্রহের কাজ চলছে’
--------------------------------------------------------

অবস্থানরত এক শিক্ষার্থী বলেন, আগামী ৩ দিনের মধ্যে আমাদের দাবি মানা না মানার বিষয়ে লিখিত বক্তব্য দিতে হবে। আর ৭ দিনের মধ্যে কোনো আইনকানুন সংশোধন করার দরকার হলে তা নির্দিষ্ট করে আমাদের জানানো হোক।

সোমবার সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্যের বিষয়ে তিনি বলেন, মতিয়া চৌধুরীকে আজ বিকেল ৫টার মধ্যে ক্ষমা চাইতে হবে। তিনি সারা বাংলার ছাত্রসমাজকে রাজাকার বলেছেন।

আরেক অবস্থানরত শিক্ষার্থী জানান, আমরা হলে বা ক্যাম্পাসে কোথাও নিরাপদ নই। সাধারণ শিক্ষার্থীদের ওপর যে হামলা হয়েছে, তার তীব্র নিন্দা জানাচ্ছি।

গত ১৪ ফেব্রুয়ারি থেকে কোটা সংস্কারে ৫ দফা দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। তাদের দাবিগুলো হলো- কোটা সংস্কার করে ৫৬ থেকে ১০ শতাংশে কমিয়ে আনা, কোটা প্রার্থী না পাওয়া গেলে শূন্যপদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দেয়া, চাকরি নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার না করা, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেয়া এবং চাকরি ক্ষেত্রে সবার জন্য অভিন্ন কাট মার্ক ও বয়সসীমা নির্ধারণ করা।

আরও পড়ুন :

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়