• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হলে ফিরলেন ঢাবি ছাত্রীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ১০:৫১

ভোরের আলো ফুটতেই হলে ফিরলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আটকে পড়া প্রায় তিন শ’ ছাত্রী।

সোমবার সকাল সোয়া ৬টার দিকে রোকেয়া হলের হাউজ টিউটর ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নীলিমা আক্তার ছাত্রীদের হলে নিয়ে যান।

তিনি জানান, মধ্যরাতে টিএসসিতে আটকে পড়া ছাত্রীরা কোনোভাবেই বাইরে বের হতে চাচ্ছিলেন না। আমি সারা রাত তাদের সঙ্গে সেখানেই ছিলাম। সকাল হলে তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করে আমি তাদেরকে সেখানে থেকে বের করে হলে নিয়ে আসি।

--------------------------------------------------------
আরও পড়ুন : আন্দোলনকারীদের লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগ
--------------------------------------------------------

এদিকে রাতভর পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের ধাওয়া-পাল্ট ধাওয়ার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সব জায়গাতে ভাঙচুর ও হামলার ছাপ স্পষ্ট। ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশের উপস্থিতি লক্ষণীয়। পুরো ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করছে।

এদিকে এখনও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় আগুন জ্বালিয়ে কিছু সংখ্যক আন্দোলনকারী স্লোগান দিচ্ছেন। তাদের ঘিরে দোয়েল চত্বর এলাকায় পুলিশ উপস্থিত রয়েছে।

নীলক্ষেত মোড়, পলাশীর মোড়, শাহবাগ, হাইকোর্টের মোড়, চানখার পুল মোড়সহ ক্যাম্পাসে প্রবেশের মোট আটটি পথ আটকে দেয়া হয়েছে। কেবল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এর আগে গতকাল রাতে আন্দোলনের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী হলগুলোর শতাধিক ছাত্রী হলের তালা ভেঙে বেরিয়ে জমায়েত হন টিএসসি’র সামনে। ছাত্ররা গোল বেষ্টনী করে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করছিল। তারপর পুলিশের হামলায় ছাত্রীরা টিএসসির ভেতরে গিয়ে অবস্থান নেয়।

আরও পড়ুন :

কেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিউএস বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিংয়ে স্থান পেলো বুয়েট-ঢাবি
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ঢাবির কোয়ার্টার থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার
X
Fresh