• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

রাজীব আইসিইউতে, মাথায় আঘাতের চিহ্ন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ এপ্রিল ২০১৮, ১৬:৪৭

দুই বাসের রেষারেষিতে হাত হারানো কলেজছাত্র রাজীবের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। রাজীবকে আইসিইউতে রাখা হয়েছে। সে নিজে শ্বাস নিতে পারছে। অক্সিজেন লাগানো রয়েছে। সিটি স্ক্যানের পরীক্ষায় তার মাথায় আঘাত ও চোখের পেছনে মস্তিষ্কে পানি ও রক্ত জমার বিষয়টি ধরা পড়েছে।

রাজীবের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ঢামেকের অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক ডা. শামসুজ্জামান শুক্রবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান।

এসময় জাতীয় সংসদের চিফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য এ এস এম ফিরোজ (এমপি) উপস্থিত ছিলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ওয়ারিতে 'বন্দুকযুদ্ধে' যুবক নিহত
--------------------------------------------------------

ডা. শামসুজ্জামান বলেন, সাধারণ ওয়ার্ড থেকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রাজীবকে আইসিইউতে রাখা হয়েছে। জ্ঞান ফিরলেও কথা বলছেন না, খাবারও মুখে তুলছেন না। অবস্থার অবনতি হলে যেন সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া যায় সে জন্যই আইসিইউতে রাখা হয়েছে। ওষুধ দেয়া হয়েছে। যদি এতে না সারে তাহলে অপারেশন করতে হবে। আপাতত তার অবস্থা স্থিতিশীল আছে। তাকে উন্নতমানের অ্যান্টিবায়োটিক দেয়া হয়েছে।

এসময় চিফ হুইপ সাংবাদিকদের জানান, রাজিবের চিকিৎসায় সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছে মেডিকেল কর্তৃপক্ষ ও সরকার। সেই সঙ্গে তার ক্ষতিপূরণে আদালত যে রায় দিয়েছেন তা পরিশোধের ব্যবস্থা নেয়া উচিত।

এসময় রাজীবকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে তার খালা জাহানারা বেগম দাবি জানান।

দুর্ঘটনার পর রাজীবকে শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাজীবের সুচিকিৎসার জন্য সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। চিকিৎসার সমস্ত খরচ বহন করছে সরকার।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীবকে দেখতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম যান। তিনি জানান, রাজীবের জীবন রক্ষা করাই এখন বড় দায়িত্ব। রাজীব আগেই মা-বাবাকে হারিয়েছে। তার দুটো ছোট ভাই আছে। তাই তার শিক্ষাগত যোগ্যতা অনুসারে তাকে চাকরির ব্যবস্থা করা হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার সামনে দুই বাসের রেষারেষিতে তিতুমীর কলেজের স্নাতক পর্যায়ের ছাত্র রাজীব হোসেনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায়।
আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্তান কোলে নারীর আত্মহত্যা, বাঁচাতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু
ছাত্রীনিবাস থেকে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
বড় মনিরের বিরুদ্ধে কলেজছাত্রীকে ধর্ষণের মামলা
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
X
Fresh