• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজীবের চিকিৎসা ব্যয় বহন করতে হবে দুই বাস কোম্পানিকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৮, ১২:১৫

দুই বাসের রেষারেষিতে হাত হারানো তিতুমীর কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র রাজীব হোসেনের চিকিৎসা ব্যয় ওই দুই বাস মালিককে (বিআরটিসি ও স্বজন পরিবহন) বহন করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
আজ বুধবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানিতে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহুরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ নির্দেশ দেন। রুলে ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত হাত হারানো রাজীবকে কেন এক কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

--------------------------------------------------------
আরও পড়ুন: রংপুরে নিখোঁজ আ.লীগ নেতার মৃতদেহ উদ্ধার
--------------------------------------------------------

মঙ্গলবার দুপুরে কারওয়ান বাজার সার্ক ফোয়ারার কাছে পাল্লাপাল্লি করে যাওয়ার সময় দ্রুতগতির একটি বাসের ধাক্কায় আরেক বাসের যাত্রী রাজিব হোসেন নামে সরকারি তিতুমীর কলেজের এক ছাত্রের ডান হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। রাজীব হোসেন তিতুমীর কলেজের স্নাতক (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র। রাজীব যাত্রাবাড়ীর মিরহাজারিবাগের একটি মেসে থাকেন। বাবা-মা নেই। তিন ভাইয়ের মধ্যে সে সবার বড়। পড়ালেখার পাশাপাশি একটি প্রতিষ্ঠানে কম্পিউটার অপারেটর হিসেবে নিজের ও ছোট দুই ভাইয়ের খরচ চালাতেন।

ট্রাফিক পুলিশের পরিদর্শক আনোয়ার কবীর জানান, বেলা দেড়টার দিকে বাংলামোটর থেকে ফার্মগেটমুখী একটি দোতলা বিআরটিসি বাস সার্ক ফোয়ারার কাছে পান্থকুঞ্জের পাশে সিগনালে থামে। একই দিক থেকে আসা স্বজন পরিবহনের একটি বাস দ্রুতগতিতে দোতলা বাসের পাশের ফাঁক দিয়ে ঢুকে সামনে যাওয়ার চেষ্টা করে। এতে দুই বাসের ঘষায় রাজিব হোসেনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায়। হাতটি দোতলা বাসের সঙ্গে লেগে ঝুলেছিল। পরে রাজীবকে দ্রুত পান্থপথের শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। দোতলা বাসের চালক ওয়াহিদকে আটক করা হলেও স্বজন পরিবহনের চালক পালিয়েছে। সেই সঙ্গে বাস দুটি জব্দ করা হয়েছে।

আরও পড়ুন:

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
X
Fresh