• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলবে : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মার্চ ২০১৮, ১৮:৪৫

খেলাধুলা ও সাংস্কৃতি বিকাশের মধ্য দিয়ে শিশুরা যোগ্য নাগরিক হয়ে উঠছে। আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিনি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৭ বিজয়ীদের পুরস্কার বিতরণকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খেলাধুলায় এরইমধ্যেই মেয়েরা যোগ্যতার প্রমাণ রেখেছে, ভবিষ্যতে আরও সফলতা বয়ে আনবে। মেয়েরা সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও ভারতে সাফ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয়েছে। এসব খেলোয়াড়রা এখান থেকেই উঠে এসেছে। আমার আশা আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদা জিয়াকে কেন হাজির করা হয়নি জানতে চেয়েছেন আদালত
--------------------------------------------------------

বিকেল তিনটায় মেয়েদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের ফাইনাল হয়। ফাইনালে ঝিনাইদহের শৈলকুপার দোহার সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৫-৪ গোলে ময়মনসিংহের নান্দাইলের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে শিরোপা জিতেছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

এছাড়া একই মাঠে সকাল ১১ টায় ছেলেদের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনাল খেলা হয়। কক্সবাজারের পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে পাবনার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

২০১৭ সালে শুরু হওয়া সারা দেশ হতে বিভিন্ন ধাপে প্রাথমিক বিদ্যালয়গুলো লড়াই করে ফাইনালে উঠে। টুর্নামেন্টের আয়োজক ছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সারাদেশ থেকে এ টুর্নামেন্টে ছেলেদের গ্রুপে ৬৪,৬৮৮ এবং মেয়েদের গ্রুপে ৬৪,৬৮৩ স্কুল অংশ নেয়।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh