• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ

অনুমতি দিতে আপত্তি নেই সরকারের, আশাবাদী বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০১৮, ১২:৩২

আগামী ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দিতে সরকারের কোনো আপত্তি নেই। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার সচিবালয়ে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি যে দিন সমাবেশের অনুমতি চেয়েছে, সেদিন না হলেও এর পরের যেকোনো দিন সমাবেশ হতে পারে। তবে বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

--------------------------------------------------------
আরও পড়ুন: স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করছে বিএনপি
--------------------------------------------------------

অপর দিকে, বিএনপি নেতা নজরুল ইসলাম খান জানান, সমাবেশের অনুমতির বিষয়ে তারা আশাবাদী। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নির্বিঘ্নে সভা-সমাবেশ করতে দেয়া, সমাবেশ থেকে কর্মীদের হুটহাট গ্রেপ্তার না করা এবং বিএনপিকে যেন স্বাভাবিক রাজনীতি করতে দেয়া হয়-এসব বিষয়ে কথা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে সচিবালয়ে এ বৈঠক শুরু হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্ব বিএনপির তিন নেতা বৈঠক করেন। বিএনপির অপর দুই নেতা হলেন মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি এবং ১২ ও ১৯ মার্চেও একই দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। তবে তিনবারই দলটিকে অনুমতি দেয়নি পুলিশ।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh