• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডিজিটাল নিরাপত্তা আইনে উদ্বিগ্ন ১১ দেশের কূটনীতিকরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৮, ২২:০০

ডিজিটাল নিরাপত্তা আইনের তিনটি ধারা নিয়ে উদ্বেগ জানিয়েছে ১১টি দেশের কূটনীতিকরা। সচিবালয়ে আজ রোববার আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠকে ১১টি দেশের রাষ্ট্রদূত ও তাদের প্রতিনিধিরা এই উদ্বেগ জানান।

সভা শেষে সাংবাদিকদের আইনমন্ত্রী বলেন, ‘তারা ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫ ও ২৮ ধারা নিয়ে তাদের উদ্বেগ জানিয়েছেন। এই তিনটি ধারা নিয়ে আমরা আলোচনা করেছি। আমি তাদের বক্তব্য শুনেছি, আমাদের পক্ষ থেকে বক্তব্য পেশ করেছি।’

তিনি আরও বলেন, ‘তাদের অভিযোগগুলো আমি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের কাছে পৌঁছে দেব। আলোচনার পর যদি আইনের পরিবর্তন কিংবা কোনো বিষয় আরও পরিষ্কার করার প্রয়োজন হয় তা আমরা করবো। আমরা তাদের বক্তব্যগুলো দেখব, বিবেচনা করবো এবং কিছুদিনের মধ্যে আবার মিলিত হবো।’

--------------------------------------------------------
আরও পড়ুন: পুলিশের ব্যাগে ১০ হাজার ইয়াবা!
--------------------------------------------------------

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেন্সজে টিরিংক ছাড়াও যুক্তরাষ্ট্র, ডেনমার্ক, ফ্রান্স, যুক্তরাজ্য, সুইডেন, কানাডা, স্পেন, নরওয়ে ও সুইজারল্যান্ড রাষ্ট্রদূতের প্রতিনিধিরা আইনমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নেন।

গত ২৯ জানুয়ারি ‘ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিসভা। যদিও আইনটি মত প্রকাশের স্বাধীনতা হরণ করবে বলে ইতোমধ্যে দেশে এর সমালোচনা উঠেছে।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলছে শিল্পী সমিতির নির্বাচন : এফডিসিতে নিরাপত্তা জোরদার
হাওরের পাকা ধান নিয়ে উদ্বিগ্ন কৃষক, শ্রমিক সংকট
পালিয়ে এলেন মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
X
Fresh