• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আমরা সব সময় তাদের পাশে আছি: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০১৮, ২১:০৮

নেপালে উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আহত ও নিহতদের পরিবারের সাথে যোগাযোগ করতে সাধ্যমতো চেষ্টা করছি। কার কী প্রয়োজন তা দেখার নির্দেশ দেয়া হয়েছে। আমরা সব সময় তাদের পাশে আছি। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার গণভবনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আগুনে পুড়ে যাওয়া মরদেহ শনাক্ত করা অনেক কঠিন একটি কাজ। বিমানে বাংলাদেশি ও নেপালি যাত্রী বেশি থাকায় মরদেহগুলো শনাক্ত করা আরও কঠিন হয়ে পড়েছে। তবে ডিএনএ পরীক্ষার জন্য একটি দল সেখানে যাচ্ছে। তারা সে কাজটি করবে।

তিনি বলেন, নেপালের সাথে সব সময় রোগীদের বিষয়ে যোগাযোগ হচ্ছে। নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা হয়েছে। আমাদের পক্ষ থেকে যেকোন সহযোগিতা করার আশ্বাস দিয়েছি। কিছু কিছু রোগীর অবস্থা এতোটাই খারাপ যে তাদের সেখান থেকে সরানো কঠিন। তবে চিকিৎসার জন্য যার যা দরকার তাই করা হবে। ইতোমধ্যে একজনকে সিঙ্গাপুর নেয়ার ব্যবস্থা করা হয়েছে।

গত সোমবার চার ক্রু ও ৬৭ যাত্রীসহ মোট ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে সেটি বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫০ জন। এর মধ্যে বাংলাদেশের নাগরিক ২৬ জন।

আরও পড়ুন: ‘

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
‘দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সর্বাত্মক চেষ্টা করছি’
বিদ্যুৎ খাতে বরাদ্দ ৩৭ হাজার ৮৯৬ কোটি টাকা
X
Fresh