‘ইউএস বাংলার বিমান-পাইলট ভালো ছিল’

প্রকাশ | ১৩ মার্চ ২০১৮, ২১:২১ | আপডেট: ১৩ মার্চ ২০১৮, ২১:৩১

আরটিভি অনলাইন রিপোর্ট

নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানে কোনো সমস্যা ছিল না। আর বিমানটির ক্যাপ্টেন আবিদ সুলতানও পাইলট হিসেবে ভালো ছিলেন বলে জানালেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের(বেবিচক) চেয়ারম্যান এম নাইম হাসান।

মঙ্গলবার দুপুরে নিজের কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

নাইম হাসান বলেন, বিমান কখনও পুরনো হয় না। এর আসল জিনিস হলো ইঞ্জিন। ইঞ্জিনের একটা লাইফ আছে। ইঞ্জিন বদল করে আরেকটা লাগালে বিমান নতুন হয়ে যায়। ৭৪৭ কত পুরনো এয়ারক্রাফট, কত ভালো চলছে।
--------------------------------------------------------
আরও পড়ুন: আহতদের দেখতে নেপালের হাসপাতালে বিমানমন্ত্রী
--------------------------------------------------------

তিনি বলেন, সিভিল এভিয়েশন থেকে এয়ারওয়ার্দি সার্টিফিকেট না পেলে কেউ ফ্লাই করতে পারবে না। এই এয়ারক্রাফটের ব্যাপারে বলতে পারি এটা সকালে দুটো সর্টিং করে এসেছে। অলরেডি এটা তো টেস্টেড।

বেবিচক চেয়ারম্যান বলেন, সকালে ঢাকা-চট্টগ্রাম দুবার যাবার পর এটা ছিল তার তৃতীয় ফ্লাইট। উড়োজাহাজটি ভালো ছিল, এটা তো নিঃসন্দেহে প্রমাণিত।

আবিদ সুলতান সম্পর্কে তিনি বলেন, পাইলট হিসেবে খুবই ভালো ছিল আবিদ সুলতান। ভালো ক্রিকেট খেলতে পারত। আমার ছাত্র ছিল। অনেকেই বলেছে সে ড্যাশ-৮ এর ভালো পাইলট ছিল।

সোমবার ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান ঢাকা থেকে ছেড়ে গিয়ে দুপুর ২টা ২০মিনিটে নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার সময়েই দুর্ঘটনার শিকার হয়। এ পর্যন্ত ৫১ জন নিহত হয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

আরও পড়ুন: 

কে/জেএইচ