• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৮, ১৭:৩৩

আমরা আদালতের ভারডিক্টে (রায়ে) বিশ্বাস করি। বিএনপি খুশি কী হতাশ এ বিষয়ে আমাদের কোনো কিছু বলার নেই। আদালত খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন, সেই দণ্ডে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

এখানে বিএনপির সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীর মিরপুর ১২ নম্বরে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের দেখতে গিয়ে আজ মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় কাদের আরও বলেন, বিএনপি তলেতলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে।

গতকাল সোমবার ভোররাত চারটার দিকে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় পাঁচ হাজার ঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিসের তেইশটি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখনো নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আমরা তো তৃণমূলের খবর জানি। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে, এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমি এটাও স্পষ্ট করে বলতে চাই, গতকাল আদালত খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছেন। এটাতেও সরকারের কোনো প্রভাব বা হস্তক্ষেপ নেই।

আদালত খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন। আদালতই তাকে জামিন দিয়েছেন। এখানে বিএনপির হতাশার আর আনন্দের যে কারণ ওঠানামা করে, এটি সত্যিই অবাক করার মতো।

মিরপুরে আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদেরকে সরকার ঘরবাড়ি তৈরি করে দেবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বস্তিবাসীদের যে ক্ষতি হয়েছে সেটা অত্যন্ত কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সরকারের পক্ষ থেকে তাদের (ক্ষতিগ্রস্ত) জন্য ১০০ টন চাল ও দশ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

ঢাকার ডিসিকে নির্দেশ দেয়া হয়েছে যাদের ঘড়বাড়ি পুড়ে গেছে তাদের তালিকা যত দ্রুত সম্ভব তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: একরাম হত্যায় ৩৯ জনের মৃত্যুদণ্ড
--------------------------------------------------------

কাদের বলেন, দীর্ঘস্থায়ী আবাসনের ব্যবস্থা সরকার হাতে নিয়েছে। বাউনিয়ায় বিরাট এলাকা জুড়ে এরইমধ্যে কাজ শুরু করেছে। তাদের পুনর্বাসনে প্রধানমন্ত্রী বিরাট এলাকা জুড়ে ফ্ল্যাট করার পরিকল্পনা নিয়েছেন। এখানে ২০,০০০ ফ্ল্যাট নির্মাণ হবে। বাউনিয়ায় এই ফ্ল্যাট তৈরির কার্যক্রম শুরু হয়ে গেছে।

মিরপুর বস্তিতে আগুন লাগার কারণ সম্পর্কে কাদের বলেন, আগুন লাগার কোনো কারণ জানা যায়নি, এ ব্যপারে তদন্ত হচ্ছে। কীভাবে আগুন লেগেছে তা বেরিয়ে আসবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত নিয়ে কাদের বলেন, নিহতদের পরিবার তো সরকারের টাকার জন্য বসে নেই। যারা মারা গেছে তাদের দাফন করতে হবে। যারা আহত আছেন তাদের চিকিৎসার বিষয়টার দিকে সরকার বেশি মনোযোগ দিচ্ছে।

আরও পড়ুন:

এমসি/জেবি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
সড়কে প্রতিদিনের অপমৃত্যু যেন স্বাভাবিক ঘটনা : জি এম কাদের
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
X
Fresh