• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাঠমান্ডু পৌঁছেছে বাংলাদেশি প্রতিনিধি দল

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৩ মার্চ ২০১৮, ১৪:৫১

নেপালে ইউএস-বাংলার প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নেপালের রাজধানী কাঠমান্ডু পৌঁছেছে। এখন তারা কাঠমান্ডুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে অবস্থান করছেন।

এর আগে আজ মঙ্গলবার বেলা ১১টা ২১ মিনিটে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট প্রতিনিধি দলটিকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম এ খবরটি জানান।

প্রতিনিধি দলে রয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশনস বিভাগের পরিচালক চৌধুরী এম জিয়াউল কবির এবং মেম্বার অপারেশন এয়ার কমডোর মোস্তাফিজুর রহমান।

--------------------------------------------------------
আরও পড়ুন: খুঁজে পাওয়া গেল বিধ্বস্ত বিমানের ব্ল্যাকবক্স
--------------------------------------------------------

ইউএস-বাংলা এয়ারলাইনস সূত্রে জানা গেছে, দূতাবাস থেকে প্রতিনিধি দলের সদস্যদের ব্রিফ করা হবে। এরপর তারা কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে যাবেন।

গতকাল সোমবার দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়।

ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন। এতে ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে জানায় নেপাল পুলিশ। মঙ্গলবার সকালে ফ্লাইটটির পাইলট আবিদ সুলতান চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে।

আরও পড়ুন:

কেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ এপ্রিল)
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৮ এপ্রিল)
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
X
Fresh