• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালেদা জিয়াকে ছাড়া শহীদ মিনারে বিএনপি

ফুল দিয়ে দুঃখ প্রকাশ ফখরুলের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৫

বেগম খালেদা জিয়াকে ছাড়া শহীদ মিনারে ফুল দিতে গিয়ে দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুঃখ প্রকাশ করে তিনি বলেন, মিথ্যা মামলা দিয়ে এই সরকার দেশনেত্রীকে কারাগারে রেখেছে। অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়া এই মহান দিবস পালন করছি।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে ফুল দিতে এসে তিনি দুঃখ প্রকাশ করেন।

গেলো ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

--------------------------------------------------------
আরও পড়ুন: শহীদ মিনারে হিজড়াদের শ্রদ্ধা
--------------------------------------------------------

মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশ জাতীয়বাদী দল ও দলের চেয়ারপারসনের পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি। তবে আজকে এমন এক সময় এ দিবস আমাদেরকে পালন করতে হচ্ছে, যখন বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার কেরে নেওয়া হচ্ছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।

ফখরুল আরও বলেন, এই দিনে (২১ ফেব্রুয়ারি) শুরু হয়েছিল স্বাধীনতা আন্দোলনের মূল ভিত্তি। সমগ্র জাতি গণতান্ত্রিক আন্দোলনে সম্পৃক্ত হয়েছিল। ১৯৫২ সালের ভাষা আন্দোলন স্বাধীনতা সংগ্রামের মূল ভিত্তি ছিল।

তিনি আরও বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে সংসদ পর্যন্ত দলীয়করণ করা হয়েছে। তাই আজকে এ দিনে যখন আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি চিরকাল গণতন্ত্রের সংগ্রাম করছেন, লড়াই করছেন, তাকে একটি মিথ্যা মামলায় কারাগারে দিনযাপন করতে হচ্ছে।

তিনি বলেন, বিএনপি একুশের চেতনায় বিশ্বাসী বলেই আজকের দিনটি পালন করছে। এই ফ্যাসিবাদী সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের ঐক্য প্রক্রিয়া চলবে। গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্তিতে জনগণকে ঐক্যবদ্ধ করে বিএনপি আন্দোলনে যাবে।

এ সময় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জয়নাল আবদীন ফারুক, এনাম আহমেদ চৌধুরী, আব্দুস সালাম, আবুল খায়ের ভূইয়া, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনসহ শীর্ষ স্থানীয় নেতাকর্মীরা শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধা জানান।

এর আগে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদ সালাম, বরকত, জব্বার ও শফিউরের কবরে ফুলেল শ্রদ্ধা জানায় বিএনপি। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
আওয়ামী লীগ বারবার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে : ফখরুল
সীমান্তে হতাহতের ঘটনা প্রমাণ করে সার্বভৌমত্ব চরম সংকটে : ফখরুল
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
X
Fresh