• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্ষমতা হারানোর ভয়ে বেগম জিয়াকে কারারুদ্ধ করা হয়েছে : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৪৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করতে নানা ধরনের ষড়যন্ত্র চলছে। ক্ষমতা হারানোর ভয়ে বেগম জিয়াকে কারারুদ্ধ করে রেখেছে ক্ষমতাসীন দল। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মহিলা দলের মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একতরফা নির্বাচনের টার্গেটেই বেগম জিয়াকে মিথ্যা মামলায় ষড়যন্ত্রমূলক রায়ে কারাদণ্ড দিয়েছে ক্ষমতাসীনরা। দেশের অর্থনীতি-শিক্ষা ব্যবস্থা-প্রশাসন সবকিছু দলীয়করণের মাধ্যমে ধ্বংস করে দেয়া হয়েছে।

গণআন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন বাস্তবায়নে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানও জানান তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘খালেদা নির্বাচনে অংশ নিতে পারবেন কি না তা আদালতের বিষয়
--------------------------------------------------------

বিএনপির এ নেতা আরও বলেন, তারা চায় (আওয়ামী লীগ) খালেদা জিয়াকে কারাগারে রেখে আবারও একটি ষড়যন্ত্রমূলক একদলীয় নির্বাচন করে ক্ষমতা ধরে রাখতে। খালেদা জিয়া বাইরে থাকলে আওয়ামী লীগ নির্বাচনে জয়ী হতে পারবে না। আর সে জন্যই একদলীয় শাসনকে দীর্ঘায়িত করতেই মিথ্যা, সাজানো ও জাল-জালিয়াতি করে তৈরি করা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি দেশের মানুষ ভোট দিতে যায়নি। আওয়ামী লীগ অবৈধভাবে বিনা ভোটে ক্ষমতা দখল করেছে। এরপর দেশের সব প্রতিষ্ঠান এবং বিচারালয়কে এ সরকার নিজেদের করায়ত্ত করে রেখেছে। প্রধান বিচারপতিকেও অন্যায়ভাবে দেশ ছাড়তে বাধ্য করেছে।

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, সাবেক সংসদ সদস্য হেলেন জেরিন খান প্রমুখ।

গত ৮ ফেব্রুয়ারি পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন:

এমসি/জেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh