• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রেস কাউন্সিল পদক পেলেন যারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৫২
ছবি: পদক গ্রহণ করছেন রাজীব নূর।

অনুসন্ধানী ও সৃজনশীল সাংবাদিকতায় ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক' পেলেন পাঁচ সাংবাদিক। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রোববার (১৮ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এই পদক প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও প্রতিমন্ত্রী তারানা হালিম।

প্রথমবারের মতো দৈনিক সংবাদপত্র এই পদকের ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে আজীবন সম্মাননা দেওয়া হয় মহান একুশে ফেব্রুয়ারি গানের রচয়িতা প্রখ্যাত সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীকে।

এবছর প্রাতিষ্ঠানিক সম্মাননা পেয়েছে দৈনিক সংবাদ। এছাড়া উন্নয়ন সাংবাকিতায় দৈনিক জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য, গ্রামীণ সাংবাদিকতায় দৈনিক সমকালের বিশেষ প্রতিনিধি রাজীব নূর, নারী সাংবাদিকতায় দৈনিক বরিশাল সময়ের চিফ রিপোর্টার মর্জিনা বেগম এবং আলোকচিত্র সাংবাদিকতায় দৈনিক আমাদের সময় পত্রিকার নিজস্ব ফটোসাংবাদিক আল-আমিন লিয়ন এই পদক পেয়েছেন।

পদক পাবার অনুভূতি জানিয়ে রাজীব নূর বলেন, ‘গ্রামীণ সাংবাদিকতার জন্য প্রেস কাউন্সিল পদক নিলাম রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের হাত থেকে। এর আগে তিনি যখন প্রথম মেয়াদে রাষ্ট্রপতি ছিলেন তখনও তাঁর হাত থেকে একটি পুরস্কার নেওয়ার সৌভাগ্য হয়েছিল। সেবার মুক্তিযুদ্ধ বিষয়ক রিপোর্টের জন্য মুক্তিযুদ্ধ জাদুঘরের দেওয়া বজলুর রহমান স্মৃতি পদক পেয়েছিলাম।’

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাঙালি সংস্কৃতির বিকাশে পহেলা বৈশাখ অবিনাশী শক্তি’
দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির
বঙ্গভবনে রাষ্ট্রপতি ও গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় 
জাতীয় ঈদগাহে নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি
X
Fresh