• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রাঙ্গুনিয়ার সেই সাবেক সাংসদ আর নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০২

আওয়ামী লীগের বর্ষীয়ান রাজনীতিবিদ ও চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফ ইন্তেকাল করেছেন। আজ রোববার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মোহাম্মদ ইউসুফ দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। একসময় তার শরীরের একাংশ নিষ্ক্রিয় হয়ে যায়। এর পরই বাসা বাধে নানা রোগ। পায়েও পচন ধরেছিল তার। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছিলেন না তিনি।

সাবেক এই সংসদ সদস্যের মানবেতর জীবনযাপনের সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার খোঁজ-খবর নেন। এর পরই তিনি বর্ষীয়ান এই রাজনীতিকের চিকিৎসার জন্য ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।
--------------------------------------------------------
আরও পড়ুন: বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আশা জাতিসংঘের
--------------------------------------------------------

চলতি বছরের ৯ জানুয়ারি ইউসুফকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

এক সময়কার বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা মোহাম্মদ ইউসুফ ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট থেকে নির্বাচন করে যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর ভাই এনডিপির প্রার্থী গিয়াস কাদের চৌধুরীকে পরাজিত করে এমপি হন।

৬৭ বছর বয়সী ইউসুফ রাঙ্গুনিয়া কলেজে পড়ার সময় ছাত্র ইউনিয়নে যুক্ত হন। এই মুক্তিযোদ্ধার কর্মজীবন শুরু হয় ১৯৭৩ সালে, কর্ণফুলী পাটকলে কেরানীর চাকরিতে যোগ দেয়ার মধ্যে দিয়ে।

ওই সময় থেকেই তিনি কমিউনিস্ট পার্টির রাজনীতিতে সক্রিয় ছিলেন। শ্রমজীবী মানুষের রাজনীতিতে নিবেদিতপ্রাণ ইউসুফের নিজের আর সংসার করা হয়ে ওঠেনি।

আরও পড়ুন:

কেএইচ/এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
পুলিশ লাইনস পুকুরে কনস্টেবলের রহস্যজনক মৃত্যু
ধান খেয়েছে হাঁস, মারামারিতে নিহত ১
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
X
Fresh